Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
সমাবর্তনের ব্যাগ ও টাইয়ের ভুল বানান নিয়ে সমালোচনা

পলিব্যাগ ও টাইয়ের বানান ভুল নিয়ে যা বললেন ঢাবি ভিসি

প্রকাশিত: ১৮ নভেম্বার ২০২২, ০৪:৫৪

সমাবর্তন উপলক্ষে সংবাদ সম্মেলন

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫৩তম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী শনিবার (১৯ নভেম্বর)। এজন্য গ্র্যাজুয়েটদের গাউন, আমন্ত্রণপত্র সরবরাহ করা হচ্ছে। রীতি অনুযায়ী, অন্যান্য বিশ্ববিদ্যালয় এবং আগের সমাবর্তনে ঢাবি বিশেষ ব্যাগ ব্যবহার করলেও এবার সেগুলো দেওয়া হয়েছে পলিব্যাগে।

শুধু তাই নয় টাইয়ের পেছনের লেখায়ও রয়েছে ভুল। এতে ইংরেজি ভাষায় শুদ্ধ ফিফটি থার্ড শব্দের পরিবর্তে ভুলভাবে ফিফটিথ্রির পর টিএইচ মুদ্রিত হয়েছে। এসব বিষয় নিয়ে ইতোমধ্যে সমাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে সমাবর্তন উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এসময় সমালোচিত বিষয়গুলো সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত বলে উল্লেখ করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, পলিথিন ব্যবহার অনাকাঙ্ক্ষিত, এটি কোনোভাবেই কাম্য নয়। দুটি ভেন্যুতে এ কাজ করা হয়েছে। অসতর্কতাবশত এটি ঘটেছে, আমরা দুঃখিত। এ ব্যাপারে সতর্ক করা হয়েছে। সামনের দিন থেকে ইনভাইটেশনের কার্ডেও পলিথিনের যে প্রলেপ দেওয়া হয় সেটিও বন্ধ করা হবে।

এসময় টাইয়ে ভুলের ব্যাপারে ভিসি জানান, বিশ্ববিদ্যালয়ে এটি কখনই কাম্য হতে পারে না। সরবরাহকারীরা এই ভুল করেছে, আমরা তাদের কাছে জবাব চেয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয় ভুলের ব্যাপারে জিরো টলারেন্স।

উপাচার্য আরও বলেন, স্মরণীয় করে রাখার জন্য গ্রাজুয়েটদের স্যুভেনির দেওয়া হয়। সমাবর্তনের আগে গাউনের সঙ্গে ছেলেদের জন্য টাই, মেয়েদের পার্স দেওয়া হয়। তাঁদের জন্য ব্যাগ ও মগ বানানো হয়েছে। সমাবর্তন শেষে গাউন জমা দিয়ে তারা এগুলো নিয়ে যাবেন।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ