Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
হাফ ভাড়া নিয়ে কথা কাটাকাটি...

জাবি ছাত্রকে মারধর, ইতিহাস পরিবহনের ২৯ বাস আটক

প্রকাশিত: ১৮ নভেম্বার ২০২২, ০৩:৩৭

ইতিহাস পরিবহনের ২৯ বাস আটক

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রকে মারধরের প্রতিবাদে ইতিহাস পরিবহনের ২৯টি বাস আটক করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রাজধানীর মিরপুরে হাফ ভাড়া নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ওই শিক্ষার্থীকে মারধর করা হয়। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে বাসগুলো আটক করেন তারা।

শিক্ষার্থীরা জানান, হাফ ভাড়া দেওয়াকে কেন্দ্র করে জাবির নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী মামুনুর রেজাকে মারধর করেন ইতিহাস পরিবহনের লাইনম্যান রাকিবুল ইসলাম রাব্বি। তিনি মিরপুর-১ থেকে মিরপুর-১৪ পর্যন্ত রুটে লাইনম্যানের দায়িত্ব পালন করেন।

এ বিষয়ে ভুক্তভোগী মামুনুর রেজা জানান, গতকাল (বুধবার) সকালে ক্যাম্পাসে আসার জন্য মিরপুর-১০ থেকে ইতিহাস বাসে উঠি। এ সময় রাব্বি আমাকে টিকেট নিতে বলে এবং টিকিট ছাড়া গাড়িতে উঠতে দিবে না বলেও জানায়। এসময় আমি স্টুডেন্ট পরিচয় দেওয়ার পরেও আমাকে ৩২ টাকার টিকেট ধরিয়ে দেয়।

তিনি আরও বলেন, মিরপুর থেকে ২০/২৫ টাকা স্টুডেন্ট ভাড়া দিলেই ক্যাম্পাসে আসা যায়। কিন্তু আমার কাছ থেকে ৩২ টাকা নেওয়ায়া আমি প্রতিবাদ করি। তখন জাহাঙ্গীরনগরের শিক্ষার্থী শোনা মাত্রই, ‘আজ তোদের পাইছি’ বলে কলার ধরে বাস থেকে নিচে নামিয়ে মারতে শুরু করে। এছাড়া অকথ্য ভাষায় বিশ্ববিদ্যালয়ের নামে খারাপ কথা বলেছে।

ইতিহাস বাসের চালক রুবেল মিয়া জানান, শুনেছি মিরপুরের লাইনম্যান রাব্বি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করেছে। পরে শিক্ষার্থীরা ২৯টি বাস আটকে রেখেছে। বাস কখন ছাড়বে এ বিষয়ে কিছুই জানি না। তবে শুনেছি মালিকপক্ষ আসছে। আশা করছি দ্রুত সমাধান হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবাল জানান, অভিযুক্ত লাইনম্যান শাস্তি পাওয়ার যোগ্য। বাস মালিকপক্ষ আসছে। তারা আসলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মালিকপক্ষ বসে এ বিষয়ে সমাধান করা হবে। আমরা পুরো বিষয়টি পর্যবেক্ষণে রাখছি।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ