Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

জাবির নতুন হলে আসন বরাদ্দের দাবিতে ছাত্রীদের বিক্ষোভ

প্রকাশিত: ১৭ নভেম্বার ২০২২, ২১:৪৪

ছাত্রীদের বিক্ষোভ

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন হলে আসন বরাদ্দের দাবিতে বিক্ষোভ করেছে ফজিলাতুন্নেসা হলের ছাত্রীরা। হলটির শিক্ষার্থীদের দাবি- এই হলটি বন্ধ করার চিন্তা রয়েছে প্রশাসনের। সে কারণে হলে কোনো সংস্কার কাজও পরিচালনা করা হয় না।

এই হলের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা এখনও শিক্ষক কোয়ার্টারে গাদাগাদি করে থাকেন। আর তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা হলেই গণরুমে থাকেন। পুরোনো হওয়ায় এই হলটি পরিত্যক্ত হওয়ার পথে। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে বুধবার (১৬ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ফজিলাতুন্নেসা হলের সামনে বিক্ষোভ শুরু করেন তারা।

এমন অবস্থায় ফজিলাতুন্নেসা হলের সব শিক্ষার্থীদের নতুন হলে সরিয়ে নেওয়ার দাবি উঠেছে। এর আগে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সব হল থেকেই শিক্ষার্থীদের একটি করে অংশ নতুন হলে থাকার সুযোগ পাবেন।

এরপরই বুধবার সন্ধ্যায় বিক্ষোভ শুরু করেন ছাত্রীরা। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হল প্রাধ্যক্ষ অধ্যাপক এটিএম আতিকুর রহমান ও প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান সেখানে যান। গিয়ে ছাত্রীদের সঙ্গে আলোচনায় বসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ফজিলাতুন্নেসা হলের চতুর্থ বর্ষের এক আবাসিক শিক্ষার্থী জানান, অনেক আগে থেকেই বলা হচ্ছে আমাদেরকে সবার আগে নতুন হলে উঠানো হবে। কিন্তু এখন এসে আবার উল্টো কথা বলা হচ্ছে। আমরা চাই, সবাই একসঙ্গে নতুন হলে উঠব এবং তা শিগগিরই। এই পরিত্যক্ত হলে অমানবিকভাবে রয়েছি। এভাবে থাকা যায় না।

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ এ টি এম আতিকুর রহমান জানান, গণরুম বন্ধ করা আমাদের প্রথম প্রাধান্য। সব হলেই গণরুম রয়েছে, তাই সব হল থেকেই শিক্ষার্থীদের নতুন হলে উঠানো হবে বলে প্রাধ্যক্ষ কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে। এখন বিষয়টি ছাত্রীদেরকে বোঝানোর চেষ্টা করছি।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ