Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বুয়েট ছাত্র ফারদিন হত্যা: সুষ্ঠু তদন্তের দাবি সহপাঠীদের

প্রকাশিত: ১৩ নভেম্বার ২০২২, ০৮:১৮

সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন

বুয়েট লাইভ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন তার সহপাঠীরা। শনিবার (১২ নভেম্বর) বিকেলে বুয়েটের শহীদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে ফারদিন নূর হত্যাকাণ্ডের ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানানো হয়। এ সময় এই হত্যাকাণ্ডে রাজনৈতিক কোনো কারণ থাকতে পারে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফারদিন নূর রাজনৈতিক টার্গেট হতে পারে এমনটি মনে করছে না বলে জানান তার সহপাঠীরা।

মানববন্ধনে বুয়েটের শিক্ষার্থী তাহমিদ হোসেন বলেন, এই ঘটনার তদন্ত এখনো চলমান। আমরা আশা করি আইনশৃঙ্খলা বাহিনী একটি সুষ্ঠু তদন্ত করবে। কিন্তু এর আগে যে প্রশ্নটা আসছে সেটা হচ্ছে ফারদিন নূর এর মতো একজন শিক্ষার্থী রাজধানী ঢাকার মতো এলাকায় রাতে বের হয় এবং তারপর তার তিনদিন ধরে কোনো খোঁজ পাওয়া যায় না। এই জাতীয় বিষয় আমাদের সকলের জন্য সঙ্কাজনক। যেটা ফারদিন নূরের সাথে হয়েছে কাল এটি আমাদের আরো অনেকের সাথে হতে পারে। সেই জন্য আমরা এই বিষয়ের একটি সঠিক সমাধান চাই।

তিনি আরো বলেন, আমরা জানি ঘটনাটির এখনো তদন্ত চলছে। এর জন্য সুস্থ হয় এবং কয়দিন পরে গণমাধ্যম থেকে ঘটনাটি যদি সরে যায় তদন্ত তখন যেন বন্ধ হয়ে না যায় বা এর কার্যক্রম শিথিল হয়ে না যায় সেরকম একটি নিশ্চয়তা চাই আমরা।

মানববন্ধনে ফারদিনের এক সহপাঠী বলেন, রাজধানীর মতো একটা জায়গায় একজন শিক্ষার্থী তিনদিন নিখোঁজ ছিল। জিডি করার পরও কেন তাকে ট্রেস করা গেল না? এ বিষয়টাই ক্ষুব্ধ হওয়ার জন্য যথেষ্ট। দেশে এভাবে কেন মানুষ মারা যাবে?

মানববন্ধনে বুয়েটের আরেক শিক্ষার্থী বলেন, প্রশ্ন হতে পারে, আমরা পুলিশের উপর শতভাগ বিশ্বাস রাখতে পারছি না? আমরা এটা বলার জন্য ওয়েল ইকুয়েপ্ট না। আমরা তদন্তের উপর আস্থা রাখছি। আমরা আশা করি, পুলিশ হয়ত আমাদের নিরাশ করবে না। এই আশা ছাড়া আমাদের করার কিছু নেই। রাজনৈতিক কারণে ফারদিন হত্যার শিকার হয়েছেন কী-না তাও খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন তার সহপাঠীরা।

ঢাকা, ১২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ