Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''ঢাকা বিশ্ববিদ্যালয় একটি অসাম্প্রদায়িক ও মানবিক ক্যাম্পাস''

প্রকাশিত: ১০ নভেম্বার ২০২২, ০৫:৫৩

সভায় বক্তব্য রাখছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়কে অন্তর্ভুক্তিমূলক, অসাম্প্রদায়িক ও মানবিক ক্যাম্পাস হিসেবে উল্লেখ করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেছেন, শিক্ষার্থীদের শ্রেণিকক্ষ, গবেষণাগার ও পাঠাগারের পাশাপাশি বিভিন্ন সহশিক্ষামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে দক্ষ ও মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

বুধবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এক পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ, জীব বিজ্ঞান অনুষদ, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে এই পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হক। অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান এবং বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এসময় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সিকদার মনোয়ার মুর্শেদ, পরিচালক আকবর আলীসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র-উপদেষ্টারা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিয়মনীতি, সুযোগ-সুবিধা, বিভিন্ন দাপ্তরিক কার্যক্রম, সেবাসহ বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম সম্পর্কে জানতে হবে। পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল থেকে পরিবার, শিক্ষক ও সহপাঠীদের সঙ্গে সর্বদা সম্পৃক্ত থাকতে হবে। ক্যাম্পাসের পরিবেশ ও প্রকৃতি সংরক্ষণে সচেতন থাকতে হবে।

উদ্ভাবনমুখী ও সৃজনশীল কর্মকাণ্ডে অংশগ্রহণের ওপর গুরুত্বারোপ করে সময়ের সদ্ব্যবহার করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ