Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ক্যাম্পাসে জানাজা সম্পন্ন...

বুয়েটে ফারদিন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৯ নভেম্বার ২০২২, ০৩:৩৫

ফারদিন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

বুয়েট লাইভ: আবারও ক্যাম্পাসে ফিরলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ। তবে আগের মতো নয়। লাশ হয়ে ফ্রিজিং ভ্যানে করে সাদা কাপড়ে মুড়িয়ে ক্যাম্পাসে ফিরলেন তিনি। প্রিয় শিক্ষক এবং সহপাঠীদের কাছ থেকে চির বিদায়ের উদ্দেশ্যে।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুর ২টার দিকে ফারদিনের মরদেহ ক্যাম্পাসে নিয়ে আসা হয় এবং বুয়েটের কেন্দ্রীয় মসজিদে তার জানাজা সম্পন্ন হয়। জানাজায় বুয়েটের ছাত্র-শিক্ষক এবং ফারদিনের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে এই হত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। আজ দুপুরে ফারদিনের জানাজার পর বুয়েটের শহীদ মিনারে মানববন্ধন করেন তারা। এসময় তারা হত্যাকাণ্ডে জড়িত অপরাধীদের চিহ্নিত করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত বিচারের দাবি জানান।

লিখিত বিবৃতিতে শিক্ষার্থীরা বলেন, আমাদের বন্ধু ফারদিন নুর পরশ, পুরকৌশল বিভাগের ৩য় বর্ষের ছাত্র, গত ৪ই নভেম্বর-শুক্রবার আনুমানিক রাত সাড়ে ১১টার দিকে নিখোঁজ হয়। পরবর্তী দিন (৫ নভেম্বর) ফারদিনের সেশনাল কুইজ পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও সে অনুপস্থিত থাকে। পরে আমরা তার ক্লাসমেটরা ফারদিনের ব্যাপারে তার পরিবারকে অবহিত করি এবং বুয়েট প্রশাসনকেও এ ব্যাপারে জানানো হয়। ওইদিনই পরিবারের পক্ষ থেকে রামপুরা থানায় জিডি করা হয়।

শিক্ষার্থীরা আরও জানান, সর্বশেষ গতকাল (৭ই নভেম্বর) সন্ধ্যা আনুমানিক সাড়ে পাঁচটার দিকে নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। আমরা বুয়েট শিক্ষার্থীরা এই ঘটনায় গভীরভাবে শোকাহত। ময়নাতদন্তকারী চিকিৎসকের ভাষ্য হতে স্পষ্ট যে এটা একটা হত্যাকাণ্ড।

বিবৃতিতে আরও বলা হয়, আমরা বুয়েট শিক্ষার্থীরা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অপরাধীদের চিহ্নিত করে সুষ্ঠ তদন্তের মাধ্যমে দ্রুত বিচারের দাবি জানাচ্ছি। এই ব্যাপারে প্রশাসন এবং মিডিয়াসহ সবার সার্বিক সহযোগিতা কামনা করছি।

শিক্ষার্থীরা বলেন, ফারদিন ব্যক্তিজীবনে অত্যন্ত মেধাবী এবং নির্ঝঞ্ঝাট একজন মানুষ ছিল। এরই মধ্যে আমরা কয়েকটি প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ায় কিছু মিথ্যা ও বানোয়াট তথ্যবিশিষ্ট সংবাদ দেখেছি, যা অপ্রত্যাশিত। চলমান তদন্তের প্রতি শ্রদ্ধাশীল থেকে সবাইকে ভুল তথ্য প্রচার থেকে বিরত থাকতে আহ্বান জানান শিক্ষার্থীরা।

এর আগে তিনদিন নিখোঁজ থাকার পর তার মরদেহ সোমবার (৭ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা থেকে উদ্ধার করে পুলিশ।

ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ