Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রীকে হেনস্থার অভিযোগ, ঢাবির সেই শিক্ষার্থী বহিস্কার

প্রকাশিত: ৬ নভেম্বার ২০২২, ০১:৩৭

ঢাকি বিশ্ববিদ্যালয়

ঢাবি লাইভ: ছাত্রীকে হেনস্থা করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত ওই শিক্ষার্থী নাম মো. নাজমুল হাসান ওরফে জিম নাজমুল। শনিবার (৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জনসংযোগ দফতর সূত্রে জানা যায়, এ ঘটনায় প্রক্টোরিয়াল অফিসের নোটের ভিত্তিতে উপাচার্য এ সিদ্ধান্ত অনুমোদন করেছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ৩১ অক্টোবর রাজু ভাস্কর্যে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর সাথে আইন ও শৃঙ্খলা পরিপন্থী অশোভন আচরণ করায় এবং বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ক্ষুন্ন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৪র্থ বর্ষের শিক্ষার্থী নাজমুলকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কৃত অপরাধের জন্য কেন তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করা হবে না- এই মর্মে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

জানা গেছে, ঘটনার দিন ভুক্তভোগী ছাত্রী রাজু ভাস্কর্যে তার দুই বন্ধুর সাথে ছবি তুলছিলেন। এসময় নাজমুল তাদের পরিচয় ও ক্যাম্পাসে আসার কারণ জিজ্ঞেস করেন। এক পর্যায়ে জিম অশালীন সম্বোধন ও গালিগালাজ করলে ওই তরুণী জিমকে প্রথমে একটি থাপ্পড় মারেন। ক্ষিপ্ত হয়ে জিমও তরুণীকে পরপর তিনটি থাপ্পড় মারেন। এসময় ওই তরুণীর মোবাইলও কেড়ে নিয়েছিলেন নাজমুল।

এ বিষয়ে নাজমুল বলেন, ওই তরুণীরা রাজু ভাস্কর্যে ঘুমিয়ে থাকা ‘ভাসমান মানুষের ছবি তোলার আগে অনুমতি নিয়েছে কিনা’ সেটি জিজ্ঞেস করেছিলেন। এর প্রেক্ষিতে ওই তরুণী তাকে উস্কানিমূলক কথা বলে। এমনকি তার গায়ে হাত দেয়। তখন অন্যরা গিয়ে তাকে থামায়।

এ ঘটনার সময় ক্যাম্পাসের হাকিম চত্বরে উপস্থিত থাকা একটি দোকানের কর্মচারী আবুল বাসার এসে নাজমুলের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ আনেন। তবে, এ অভিযোগকেও নিজের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ বলে দাবি করেছেন নাজমুল।

ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ