Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দুই দিন ধরে অবরুদ্ধ মাভা‌বিপ্রবি উপাচার্য

প্রকাশিত: ৪ নভেম্বার ২০২২, ০৩:২৭

অবরুদ্ধ মাভা‌বিপ্রবি উপাচার্য

মাভাবিপ্রবি লাইভ: দুই দিন ধরে অবরুদ্ধ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের (মাভা‌বিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. মো. ফরহাদ হোসে‌ন‌। বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির (এডহক) কর্মচারীরা তাকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছেন। বুধবার (২ নভেম্বর) সকাল ৯টা ১৫ মিনিট থেকে এডহকে কর্মরত তৃতীয় শ্রেণির ২২ জন কর্মচারী চাকরি স্থায়ীকরণের দাবিতে ভিসির কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন।

আন্দোলনকারীরা জানান, গত ৩০ অক্টোবর তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির পক্ষ থেকে বি‌ভিন্ন দাবি নি‌য়ে উপাচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির সভাপতি এস এম মাহফুজুর রহমান জানান, তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির কার্যকরী পরিষদের ৩৯তম সভার সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তৃতীয় শ্রেণির সকল কর্মচারী কর্মবিরতি পালন করবেন। তবে অ্যাম্বুলেন্স, ছাত্র-ছাত্রী সংশ্লিষ্ট এবং জরুরিসেবাসমূহ চালু থাকবে। এছাড়া অন্যান্য সকল পরিবহন সেবা বন্ধ থাকবে। তৃতীয় শ্রেণির আন্দোলনের সঙ্গে চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতিও একাত্মতা প্রকাশ করেছে বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর, ট্রেজারার, অভ্যন্তরীণ রিজেন্ট বোর্ড সদস্য, ডিন, বিভাগীয় চেয়ারম্যান, সিনিয়র শিক্ষক আন্দোলনকারীদের সঙ্গে দফায় দফায় আলোচনা করলেও সমস্যার সমাধান না হওয়ায় ভিসি তালাবদ্ধ অবস্থায় রয়েছেন বলে জানা যায়।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন জানান, অযোক্তিক দাবিতে আন্দোলন করছে তারা। আন্দোলকারীরা যে দাবিগুলো জানিয়েছেন সেই দাবিগুলো কোনোভাবেই মানা সম্ভব নয়। এছাড়া তারা অন্যায়ভাবে আমাকে অবরুদ্ধ করে রেখে রাষ্ট্রের ও আমার ব্যক্তিগত স্বাধীনতা হরণ করা হয়েছে।

ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ