Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি ভিসির সঙ্গে অস্ট্রেলিয়ার প্রফেসরের সাক্ষাৎ

প্রকাশিত: ৩ নভেম্বার ২০২২, ০৬:০২

সাক্ষাৎকালে

ঢাবি লাইভ: অস্ট্রেলিয়ার মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রাসেল থম্পসন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। বুধবার (২ নভেম্বর) সাক্ষাৎকালে তারা জলবায়ু পরিবর্তন, বৈশ্বিক উষ্ণতা, দুর্যোগ ব্যবস্থাপনাসহ পরিবেশগত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়কে একটি গবেষণাধর্মী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে উপাচার্য মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ের গবেষণা মডেল সম্পর্কে অতিথির কাছে জানতে চান। এসময় তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।

এরপর অস্ট্রেলিয়ার মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রাসেল থম্পসন নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘Disaster and Climate Resilience through Collaboration and Research’ শীর্ষক এক বিশেষ সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ডিজাস্টার সায়েন্স এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগ এই সেমিনার আয়োজন করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে সেমিনারে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান, এমপি প্রধান অতিথি এবং মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, এনডিসি ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আতিকুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান ধন্যবাদ জ্ঞাপন করেন।

ঢাকা, ০২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ