Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে প্রথম বর্ষ থেকে বৈধ সিটের দাবিতে বিক্ষোভ

প্রকাশিত: ১ নভেম্বার ২০২২, ০৬:২০

বৈধ সিটের দাবিতে বিক্ষোভ

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রধান সমস্যগুলোর মধ্যে অন্যতম হলো হলের সিট সংকট। এই সংকট থেকে মুক্তি পেতে হলগুলোতে প্রথম বর্ষ থেকে শিক্ষার্থীদের বৈধ সিট এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

সোমবার (৩১ অক্টোবর) সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আরমানুল হক। সঞ্চালনায় ছিলেন সদস্য শিমা আক্তার।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সাদিক রেজা, সাধারণ সম্পাদক সৈকত আরিফ, দপ্তর সম্পাদক অনুপম রায় রূপক, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সজীব হোসেন, সাখাওয়াত ফাহাদ, সামির সাদিক, সীমা আক্তার, সাইমুন্নাহার কর্ষি, মেহের ঐক্য প্রমুখ।

সমাবেশে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈকত আরিফ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি অলিখিত নিয়ম আছে, হলগুলোতে প্রথম বর্ষের কোনো শিক্ষার্থীকে সিট দেওয়া হয় না। প্রথম বর্ষের শিক্ষার্থীদের অনেকে গ্রাম থেকে আসায় তাদের হলে সিটের খুব প্রয়োজন থাকে। কিন্তু হল প্রশাসন তা না করে হলের সিটগুলো ছাত্রলীগের কাছে ইজারা দিয়ে রাখে। এরপর ছাত্রলীগই ঠিক করে কে হলে থাকবে। কিন্তু এসব বিষয়ে হল প্রশাসন নির্বিকার।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আরমানুল হক বলেন, শিক্ষার্থীদের পড়াশোনা, মানসিক বিকাশ কিছুই ঠিকমত হবে না যদি আবাসন সংকট দূর করা না যায়। তাই প্রথম বর্ষ থেকে শিক্ষার্থীদের বৈধ সিট দিতে হবে।

তিনি আরও বলেন, আবাসন সমস্যা সমাধানে হল প্রশাসন নতুন হল তৈরি না করতে পারলেও তারা হলের সিট গুলোর সঠিক বণ্টন করতে পারে। কিন্তু হল প্রশাসন তা না করে আবাসন সংকট জিইয়ে রাখছে বলেও অভিযোগ করেন তিনি।

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ