Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
শ্যামল বাংলা রিসোর্টে ডিজে পার্টি, বিব্রত কেন্দ্রীয় সংগঠন!

জবি ছাত্রলীগ নেতার নারী কেলেঙ্কারির ফোনালাপ ফাঁস!

প্রকাশিত: ৩১ অক্টোবার ২০২২, ১০:৩৬

জবি ছাত্রলীগ নেতার নারী কেলেঙ্কারির ফোনালাপ ফাঁস

জবি লাইভ: সমালোচনা যেন ছাড়ছেই না। পিছু ছাড়ছেনা ছাত্রলীগের। সমালোচনা ও নানান মুখরোচক আলোচনার যেন কমতি নেই। এদিকে বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে জড়িত থাকায় স্থগিত আছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের কমিটি। তবে থেমে থেমে নারী কেলেঙ্কারির একের পর এক অভিযোগ উঠেছে খোদ সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে সাধারণ শিক্ষার্থীরা প্রায়ই আলোচনায় আনছেন তাদের নারী কেলেঙ্কারীর বিষয়টি।

বিভিন্ন সূত্রে জানাগেছে একটি অডিওতে শোনা যায়, শাখা সভাপতি ইব্রাহিম ফরাজির কুকর্মের বিষয়ে মুখ খুলেছেন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুন্নি আক্তার। এটা ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ে ও সামাজিক যোগাযোগমাধ্যমে হাস্যরসের সৃষ্টি করেছে। তবে এই অডিও নিজের নয় বলে দাবি মুন্নি আক্তারের। বিষয়টি এখন আলোচার বিষয়ে রুপনিয়েছে।

অডিওতে শোনা যায়, মুঠোফোনের অপর প্রান্তে থাকা ব্যক্তির সঙ্গে মুন্নি বলছেন, 'এজন্যই তো বলতেছি ম্যানার কাকে বলে কিছুই জানে না। এরাই আবার জাতির কর্ণধার, মানে আগামী দিনের কর্ণধার। একদম ফালতু প্রেসিডেন্ট। জগন্নাথের এই ফালতু প্রেসিডেন্ট দিনে-রাইতে নারীদের ভিডিও কল দিয়ে দিয়ে.......... মানে আর কি বলব! রাজনীতিটাই নষ্ট করে ফেলেছে।'

এসব নানান বিষয়ে জানতে চাইলে মুন্নি বলেন, 'এই কণ্ঠ আমার না। আমি এমন কিছু বলিনি। কেউ গুজব ছড়াচ্ছে। একটি নম্বর থেকে ইব্রাহিম ভাইকেও একই অডিও দিয়ে টাকা চেয়েছে।' তবে ইব্রাহিম ফরাজি বলেন, 'আমি কখনও এমন কাজ করিনি। কোনো মেয়ের সঙ্গে এমন ঘটনা ঘটে থাকলে সে বলুক। একটি নম্বর থেকে আমাকে অডিও পাঠিয়ে ভাইরালের হুমকি দিয়ে টাকা দাবি করেছে। আমি থানায় জিডি করেছি।' আর কি করবো।
তবে জিডির কপি চাইলে তিনি অসম্মতি জানান।

তবে এ ঘটনার কিছু দিন আগে সংগঠনটির আরেক নারী কর্মীর সঙ্গে সভাপতি গ্রুপের এক কর্মীর ফোনালাপ ফাঁস হয়। ফোনালাপে সভাপতি ইব্রাহিম ফরাজি গ্রুপের মেয়েদের রিসোর্টে নিয়ে যাওয়ার কথা বলা হয়। ফোনালাপের একপ্রান্তে ছিলেন সভাপতি গ্রুপের মেহেদি হাসান জনি।

তারও আগে সাধারণ সম্পাদক আক্তার হোসেনের বিরুদ্ধে মুখ খোলেন আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ফৌজিয়া জাফরিন প্রিয়ন্তী। তিনি আক্তার হোসেনের বিরুদ্ধে নারী কর্মীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ তোলেন। গত ১ জুলাই নানা অভিযোগে জবি ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে আরো বেশ কয়েকজন কথা বলতে চান। তবে মিডিয়ার সাথে নয়। যেখানে বিচার পাবেন এমন জায়গায় নালিশও করতে চেয়েছেন ওই নেত্রীরা।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ও একাধিক সূত্রে জানা গেছে, ছাত্রীদের আবাসিক ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’ থেকে মেয়ে নিয়ে আমোদ প্রমোদ করার বিষয়টি সামনে এসেছে। আর এসবে অভিযোগের তীর খোদ শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজির বিরুদ্ধে। অনুসন্ধানে জানা যায়, চলতি বছরের ২৯ জুন ছাত্রী হল থেকে সভাপতি ইব্রাহিম ফরাজির অনুসারী ১৫-২০ জন মেয়েদের নিয়ে বেশ কয়েকজন ছাত্রলীগ কর্মী রিসোর্টে নিয়ে যায়। কেরানিগঞ্জের শ্যামল বাংলা রিসোর্টে বিকেলে নিয়ে সেখানে প্রায় মধ্য রাত পর্যন্ত থাকে।

সূত্র জানায়, রিসোর্টে ছাত্রী হলের মেয়েরা সহ বাহিরের ও ৮-১০ জন মেয়ে ছিলো। সেখানে সভাপতির অনুসারী কর্মীদের জন্যও কক্ষ বরাদ্দের ব্যবস্থা ছিলো বলে জানা যায়। এছাড়াও সেখানে ডিজে পার্টিও করা হয়। এদিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে রাত সাড়ে নয়টার পর প্রধান ফটক বন্ধ হওয়ার কথা থাকলেও সেদিন সেই নারী ছাত্রলীগ কর্মীরা মধ্যরাতে হলে প্রবেশ করে, যা ক্যাম্পাসের নিয়ম বহির্ভূত।

এ ব্যাপারে ছাত্রীহলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, ‘হ্যাঁ ওইদিন ওরা আবেদন করে গিয়েছিল। তাদের কোথায় যেন অনুষ্ঠান ছিলো তার জন্য আগে থেকেই বলে গেছে। এবং যথারীতি চলে এসছে।’ তবে অনুষ্ঠানের নাম করে রিসোর্টে অবস্থানের বিষয়ে জিজ্ঞেস করলে এ ব্যাপারে তিনি কোনো মন্তব্য করতে রাজী হননি। বিষয়টি নিয়ে জানতে চাইলে স্থগিত কমিটির সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, আমরা গিয়েছিলাম। তবে সেটি পারিবারিক অনুষ্ঠান ছিল। মেহেদী ভাইয়ের স্ত্রীর দাওয়াতে বেশ কয়েকজন মেয়ে ও ছেলে গিয়েছিল।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএলবি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ