Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শেকৃবিতে শনিবার আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা শুরু

প্রকাশিত: ২৯ অক্টোবার ২০২২, ০৫:২৭

শেকৃবিতে শনিবার আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা শুরু

শেকৃবি লাইভ: "মুক্তচিন্তা প্রস্ফুটিত থাকুক যুক্তির কথামালায়" শিরোনামকে সামনে রেখে মুক্ত চর্চার বিকাশকে শানিত করা এবং বির্তক কে স্বতন্ত্র জ্ঞান চর্চার মাধ্যম হিসেবে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছিলো অন্যতম সাংস্কৃতিক সংগঠন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ( সাউডিএস)।

যা পুরো বাংলাদেশে শেকৃবির সুনাম ও সুখ্যাতি ছড়িয়ে উক্ত বিশ্ববিদ্যালয়কে মডেল হিসেবে উপস্থাপন করছে। এরই প্রেক্ষিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি "মানুষের জন্য ফাউন্ডেশন -এসএইউডিএস" আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করেছে।

আজ ২৮ অক্টোবর দুপুর ১২.১৫ মিনিট শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রতিযোগিতা আয়োজন কমিটির পক্ষ থেকে সাবেক সাধারণ সম্পাদক নাজমুস সাকিব ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা মোট ৩২ টি বিশ্ববিদ্যালয়কে স্লট দিয়েছি।

ট্যাব পর্ব আগামীকাল ২৯ অক্টোবর দিনব্যাপী অনলাইনে ডিসকোর্ড সফটওয়্যার এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। ট্যাব পর্ব শেষে সর্বোচ্চ গড় নম্বরের উপর ভিত্তি করে ৮ টি টিম নিয়ে আগামী ৫ নভেম্বর কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল ও ফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে। অতঃপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনফারেন্স রুমে বিশ্বগ্রামীন নারী দিবস উপলক্ষে মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় "কৃষিতে নারীর ভুমিকা ও লিঙ্গবৈষম্যে" শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হবে।

চ্যাম্পিয়ান দলের জন্য ১২,০০০ টাকা ও রানার্সআপ দলের জন্য ৯,০০০ টাকা সাথে বেস্ট ডিবেটর অব দ্যা ট্যাব (বিডিটি), বেস্ট ডিবেটর অব ফাইনাল( বিডিএফ) এবং সেরা বিচারকের জন্য রয়েছে আকর্ষনীয় পুরস্কার।

ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ