Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে দিনব্যাপী পুষ্টিবিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ২৯ অক্টোবার ২০২২, ০১:২২

ঢাবিতে দিনব্যাপী পুষ্টিবিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ঢাবি লাইভ: নিউট্রিশন ক্লাব ইন বাংলাদেশের উদ্দ্যেগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘সহজে পুষ্টি চাহিদা পূরণে কার্যকরী পরামর্শ’ শীর্ষক দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এই সেমিনার উদ্বোধন করেন।

শুক্রবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নিউট্রিশন ক্লাব ইন বাংলাদেশ এর সভাপতি ডা. সাখাওয়াত ইসলাম ভূঞার সভাপতিত্বে, ঢাকা বিশ্ববিদ্যালয় পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ড. খুরশিদ জাহান এবং পাবলিক হেলথ অ্যান্ড নিউট্রিশন স্পেশালিস্ট ডা. বিষ্ণুপদ ধর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

পুষ্টিবিষয়ক সেমিনারে পৃথক পৃথক প্রবন্ধ উপস্থাপন করেন, বারডেম হাসপাতালের পুষ্টিবিদ শামুসুন্নাহার নাহিদ মহুয়া, ইউনাইটেড হাসপাতালের পুষ্টিবিদ চৌধুরী তাসনিম হাসিন, পুষ্টিবিদ সামিনা জামান কাজরী এবং পুষ্টিবিদ সৈয়দা শারমিন আক্তার।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘একটি জাতিকে সুস্থ ও সুষ্ঠুভাবে বেড়ে উঠতে হলে সকল নাগরিকের পুষ্টি চাহিদা পূরণ করতে হবে। বিভিন্ন প্রতিকূল ও পরিবর্তিত পরিস্থিতিতে মানুষের পুষ্টি চাহিদা পূরণে বিকল্প পন্থা উদ্ভাবন এবং তা সহজে সবার কাছে পৌঁছে দিতে পুষ্টিবিদদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

এ সময় পেশাদারিত্ব বজায় রেখে সুস্থ সমাজ বিনির্মাণে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য পুষ্টিবিদদের প্রতি উপাচার্য আহ্বান জানান।

ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ