Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'পূর্বাচলের জমি নিতে ঢাবির অপারগতার তথ্য সঠিক নয়'

প্রকাশিত: ২৭ অক্টোবার ২০২২, ০২:৩৮

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অনুকূলে পূর্বাচলে রাজউক কর্তৃক বরাদ্দকৃত জমি নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদটি সঠিক নয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ঢাবি কর্তৃপক্ষ বলছে, সংবাদে সংশ্লিষ্ট সংসদীয় স্থায়ী কমিটির গতকাল অনুষ্ঠিত সভার বরাত দিয়ে বলা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নামে পূর্বাচলে বরাদ্দকৃত ৫১.৯৯ একর জমি গ্রহণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অপারগতা প্রকাশ করেছে। যা সম্পূর্ণ অসত্য তথ্য।

বুধবার (২৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

এদিকে ওই জমির চূড়ান্ত বরাদ্দ প্রাপ্তির লক্ষ্যে সানুগ্রহ অনুশাসন প্রত্যাশা করে প্রধানমন্ত্রীকে ইতোমধ্যেই উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে একটি আবেদন পাঠিয়েছেন বলে জানিয়েছেন।

প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে, পূর্বাচলের প্রস্তাবিত উক্ত জমিতে ‘ঢাকা ইউনিভার্সিটি রিসার্চ এন্ড ইনোভেশন ক্যাম্পাস’ তৈরির জন্য ধারনাপত্র তৈরি ও সম্ভাব্যতা সমীক্ষা পরিচালনার উদ্যোগ নেয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বরাতে অসত্য সংবাদ প্রকাশের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ জনমনে বিভ্রান্তি সৃষ্টির আশঙ্কা রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই বিভ্রান্তি নিরসনকল্পে সংসদীয় স্থায়ী কমিটিসহ সংশ্লিষ্ট সকলের সদয় সহযোগিতা বিশেষভাবে কামনা করছে।

ঢাকা, ২৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ