Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রলীগের মামলায় ছাত্র অধিকারের ২ নেতা রিমান্ডে

প্রকাশিত: ২১ অক্টোবার ২০২২, ০৬:১০

ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন

লাইভ প্রতিবেদক: ছাত্রলীগের করা এক মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসেনের এক দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। শাহবাগ থানায় দায়ের করা মামলায় তাদের এই রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এসময় অপর ২২ নেতা-কর্মীর রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আরেক মামলায় রিমান্ড শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৫ অক্টোবর ধার্য করা হয়েছে। বৃহস্পতিবার ২৪ আসামির রিমান্ড শুনানি উপলক্ষে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নুর উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।

একই সঙ্গে মামলার অপর ২২ আসামিকে রিমান্ড ও জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। আরেক মামলায় রিমান্ড শুনানির জন্য ২৫ অক্টোবর দিন ঠিক করেন। এ সময় আসামিপক্ষে ছিলেন আইনজীবী খাদেমুল ইসলাম।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর আবরার ফাহাদ হত্যার তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে সভা আয়োজনের সময় ঢাকা বিশ্বিবদ্যালয়ের টিএসসি এলাকায় ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর হামলা করে ছাত্রলীগ। আহতদের নিয়ে পরিষদের নেতা-কর্মীরা ঢাকা মেডিকেলে গেলে সেখানেও চড়াও হয় ছাত্রলীগ। সেখানে দুই পক্ষে উত্তেজনার পর ছাত্র পরিষদের ২৪ জনকে গ্রেপ্তার করে শাহবাগ থানা পুলিশ।

এরপর ছাত্রলীগের নেতা-কর্মীদের উপর হামলার অভিযোগ এনে সংগঠনটির দুই কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন ও আমিনুর রহমান বাদী হয়ে শাহবাগ থানায় এ দুটি মামলা দায়ের করেন।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ