Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
'নিখোঁজ' বিজ্ঞপ্তি পর...

ঢাবিতে এবার প্রাধ্যক্ষের নামে 'শোক সংবাদ'

প্রকাশিত: ১৯ অক্টোবার ২০২২, ০৭:৪৯

প্রাধ্যক্ষের নামে 'শোক সংবাদ'

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানে প্রাধ্যক্ষ উদ্যোগী নন-এমন অভিযোগ উঠেছে সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে। তাই তাকে মৃত বানিয়ে হলের দেওয়ালে ‘শোক বিজ্ঞপ্তি’ সাঁটানো হয়েছে। তার বিরুদ্ধে এমন অভিযোগ তুলে হলের শিক্ষার্থীদের একটি অংশ এই বিজ্ঞপ্তি সাঁটিয়েছে বলে জানা গেছে।

সোমবার (১৭ অক্টোবর) গভীর রাতে হলের দেয়ালে এই বিজ্ঞপ্তি দেখা যায়। তাতে প্রাধ্যক্ষের ছবি দিয়ে লেখা হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের সম্মানিত প্রভোস্ট জনাব মকবুল হোসেন ভূঁইয়া ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহ...)।

‘তার অকাল প্রয়াণে মাস্টারদা’ সূর্যসেন হল পরিবার অত্যন্ত শোকাহত। তিনি মৃত্যুকালে ১ ছেলে, ১ মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শোকান্তেঃ মাস্টারদা সূর্যসেন হল পরিবার।’

এ বিষয়ে অধ্যাপক মকবুল হোসেন ভূঁইয়া জানান, ‘আমি এটাকে কী বলব। যদি কারো নামে এমন কথা ছড়ানো হয়, তাহলে তার কেমন লাগবে। এটা কে লাগিয়েছে আমি তা জানার চেষ্টা করছি।’

গত বছরের ২০ নভেম্বর সূর্য সেন হলের শৌচাগার ও ক্যানটিনের দেয়াল, বিশ্ববিদ্যালয়ের শ্যাডো, মধুর ক্যানটিন ও টিএসসি এলাকায় প্রাধ্যক্ষের নামে ‘নিখোঁজ বিজ্ঞপ্তি’ সাঁটানো হয়। বিজ্ঞপ্তিতে মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়ার ছবি দিয়ে লেখা হয় ‘মিসিং’ (নিখোঁজ)। এর নিচেই লেখা হয় ‘প্রভোস্ট মাস্টারদা সূর্যসেন হল’।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের কয়েকজন শিক্ষার্থী জানান, প্রায়ই হলে বিভিন্ন সময় শিক্ষার্থী নির্যাতনের ঘটনা ঘটে। সিট সঙ্কট রয়েছে। ওয়াইফাই খুব ধীরগতির। ক্যানটিনের খাবার খুবই নিম্নমানের। হলের পানির ফিল্টারগুলোর বেশির ভাগই নষ্ট হয়ে পড়ে আছে। হলের শৌচাগারগুলো খুবই অপরিচ্ছন্ন। হলের শিক্ষার্থীদের পক্ষ থেকে বারবার এসব সমস্যার কথা জানানো হলেও তা সমাধানে প্রাধ্যক্ষের কোনো ভূমিকা দেখা যায়নি।

উল্লেখ্য, এর আগে গতকাল তার নামে হলের দেওয়ালে নিখোঁজ বিজ্ঞপ্তিও সাঁটানো হয়েছিল। তিনি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ