Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
ইডেন কলেজ...

অধ্যক্ষের কক্ষে ৬ঘন্টা আটকে রেখে ছাত্রীকে নির্যাতনের অভিযোগ

প্রকাশিত: ১৮ অক্টোবার ২০২২, ২৩:৩৬

নুসরাত জাহান কেয়া

ইডেন লাইভ: রাজধানীর ইডেন মহিলা কলেজের নুসরাত জাহান কেয়া নামের এক ছাত্রীকে অধ্যক্ষের রুমে ছয় ঘন্টা আটকে রেখে নির্যাতনের অভিযোগ উঠেছে। জানা যায়, গণমাধ্যমে বক্তব্য দেওয়ায় তার এই বেহাল দশা হয়েছে। নুসরাত ওই কলেজের মার্কেটিং বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী। একই সাথে তিনি ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি।

নুসরাতের অভিযোগ, ইডেন কলেজের ছাত্রলীগের নেত্রীদের অপকর্ম নিয়ে গণমাধ্যমে বক্তব্য দেওয়ার কারণে তাকে আটকে রেখে মানসিক নির্যাতন করা হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) দুপুরে সার্টিফিকেট উত্তোলনের জন্য কলেজে গেলে শিক্ষকরা তাকে অধ্যক্ষের রুমে নিয়ে যান। সেখানে দুপুর ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত তাকে আটকে রাখা হয়।

তিনি বলেন, অধ্যক্ষের রুমে বিভিন্ন পর্যায়ের প্রায় ৩৫ জন শিক্ষক মিলে তাকে নানাভাবে হেনস্তা করে। একপর্যায়ে হুমকি দিয়ে জোর করে লিখিত নেয়। পরে তিনি অসুস্থ হয়ে পড়লে তার বাবাকে ফোন দিয়ে জানানো হয় এবং কলেজে এসে তাকে নিয়ে যেতে বলেন। কিন্তু বাবা-মা গ্রামে থাকায় স্থানীয় অভিভাবকে ডেকে নিয়ে মুচলেকা দিয়ে ছাড়া হয়েছে।

শিক্ষকদের এমন জঘন্য কাজে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নুসরাত বলেন, আমার কাছ থেকে গত সপ্তাহেও লিখিত নেওয়া হয়েছিল। হুমকি দেওয়া হয়েছিল যে, সার্টিফিকেট আটকে দেবে, ছাত্রত্ব বাতিল করে দেবে।

আপনার সাথে এমনটা কেন হচ্ছে? এমন প্রশ্নের জবাবে নুসরাত বলেন, আমার অপরাধ হচ্ছে- আমি ক্যাম্পাসে ছাত্রলীগের দুইপক্ষের কোন্দল-সংঘর্ষের প্রতিবাদে ২৬ সেপ্টেম্বর সমাবেশে বক্তব্য দিয়েছিলাম।

এ সকল বিষয়ে কথা বলতে কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্ট্যাচার্যের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ