Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির নাফিয়া গাজী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন নৃবিজ্ঞান বিভাগ

প্রকাশিত: ১৮ অক্টোবার ২০২২, ০২:৪০

পুরস্কার বিতরণী অনুষ্ঠান

ঢাবি লাইভ: নাফিয়া গাজী আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার ১৪তম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃবিজ্ঞান বিভাগ। ঢাবির ৪০টি বিভাগের অংশগ্রহণে দুদিনব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)।

ফাইনালে বিতর্কের বিষয় ছিল- ‘এ সংসদ আদিবাসী সংস্কৃতিকে পর্যটন বিস্তারের হাতিয়ার হিসেবে ব্যবহারে অনুতপ্ত’। সরকারি দলে ছিল সমাজকল্যাণ বিভাগ ডিবেটিং ক্লাব আর বিরোধীদলের ভূমিকায় ছিল নৃবিজ্ঞান বিভাগ।

রবিবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়।

ফাইনালে শ্রেষ্ঠ বিতার্কিকের পুরস্কার পেয়েছেন রানারআপ দলের ফরহাদ হোসেন। অপরদিকে টুর্নামেন্টের শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়েছেন স্বাস্থ্য অর্থনীতি বিভাগের জুবায়ের সাহেদ।

প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের মননশীলতা, ভালো মানসিকতা, মেধার বিকাশ, জ্ঞানার্জন ও তথ্যানুসন্ধানের জন্য বিতর্ক প্রতিযোগিতা সহায়ক ভূমিকা রাখে। এজন্য শিক্ষার্থীদের বিতর্কের চর্চা করতে হবে।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ