Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চাকরিচ্যুত হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষক

প্রকাশিত: ১৭ অক্টোবার ২০২২, ০৬:২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) তিন অধ্যাপককে চাকরিচ্যুত করা হয়েছে। রবিবার (১৬ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম এ তথ্য জানিয়েছেন।

চাকরিচ্যুত তিন অধ্যাপক হলেন- বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক আনন্দ কুমার ঘোষ, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. জহিরুল ইসলাম, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক আঞ্জুমান আরা বেগম।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছে, ওই তিন শিক্ষকের মধ্যে অধ্যাপক আনন্দ কুমার ঘোষ ২০১২ সালের ফেব্রুয়ারি থেকে শিক্ষা ছুটিতে ছিলেন। যা পরে তিনি কয়েক দফায় বৃদ্ধি করেন। তবে সর্বশেষ বৃদ্ধি করা ছুটির তারিখ পার হলেও তিনি বিশ্ববিদ্যালয়ে যোগদান করেননি। এদিকে তার ছুটি শেষ হওয়ার পরেও যোগদান না করায় বিশ্ববিদ্যালয় থেকে তাকে তিনবার যোগদানের তাগিদপত্র দেওয়া হয়। তবে তাতেও কোনও সাড়া দেননি তিনি। এরই প্রেক্ষিতে অননুমোদিত ছুটি কাটানোর দায়ে তাকে বিশ্ববিদ্যালয় থেকে অব্যাহতি দেওয়া হয়।

এছাড়াও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. জহিরুল ইসলাম গত ২০১৯ সালের ৩১ ডিসেম্বর থেকে শিক্ষা ছুটিতে ছিলেন। যা শেষ হওয়ার পর ২০২০ সালের ৩ মার্চ তাকে যোগদানের জন্য চিঠি দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তিনি ওই বছরের ২২ নভেম্বর সেই চিঠির উত্তর দেন। যেখানে তিনি নিজেই বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে অব্যাহতি দাবি করেন।

অন্যদিকে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক আঞ্জুমান আরা বেগমকেও অননুমোদিত ছুটি কাটানোর দায়ে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। যা কার্যকর হবে গত ২ আগস্ট ২০১৯ থেকে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. নূরুল জানান, অননুমোদিত ছুটি কাটানোর দায়ের তাদের চাকরিচ্যুত করা হয়েছে। এখনও যারা অনুমোদন ছাড়াই ছুটিতে আছেন আমি তাদেরকে অতিদ্রুত বিশ্ববিদ্যালয়ে যোগদানের আহ্বান করছি। অন্যথায় বিশ্ববিদ্যালয় তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বাধ্য হবে।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ