Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইডেনে সাংবাদিক প্রবেশ করানোয় ছাত্রলীগ নেত্রীকে শোকজ

প্রকাশিত: ১৬ অক্টোবার ২০২২, ০৩:৩৯

ইডেন মহিলা কলেজের নেত্রীরা

ইডেন লাইভ: রাজধানীর ইডেন মহিলা কলেজের সদ্য বহিষ্কৃত সহ-সভাপতি সুস্মিতা বাড়ৈকে শোকজ করা হয়েছে। ইডেনে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাসে সাংবাদিকদের ঢুকতে দেওয়ার অভিযোগে তাকে শোকজ করা হয়েছে। ওই ছাত্রলীগ নেত্রীর আবাসিক হলের সিট কেন বাতিল করা হবে না- তার সন্তোষজনক লিখিত জবাব আগামী ১৬ অক্টোবরের মধ্যে জানাতে হবে।

গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রীনিবাসের তত্ত্বাবধায়ক নাজমুন নাহার স্বাক্ষরিত এক নোটিশে এই জবাব চাওয়া হয়। নোটিশে ইডেন কলেজ ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সহ-সভাপতি সুস্মিতা বাড়ৈর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

নোটিশে আরো উল্ল্যেখ করা হয়, ২৪ সেপ্টেম্বর রাতে কলেজের ২নং মূল গেটের তালা জোরকরে খুলে কলেজ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ক্যাম্পাসে সাংবাদিকদের প্রবেশ করানো হয়। এরপর ২৫ সেপ্টেম্বর কলেজ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া আবারও ২নং ও ৩নং গেট দিয়ে সাংবাদিকদের ক্যাম্পাসে প্রবেশ করানো হয়। ওই একইদিন হোস্টেল থেকে ছাত্রীদের বের হতে বাধা দেওয়া হয়। এছাড়াও হোস্টেলের নিরাপত্তাকর্মীর কাছ থেকে চাবির গোছা নিয়ে ফেলে দেওয়া হয়। একই সঙ্গে কোনো কোনো ছাত্রীর মোবাইলফোন কেড়ে নেওয়ার অভিযোগ এসেছে।

ওই নোটিশে আরো বলা হয়, গত ২৪ সেপ্টেম্বর গভীর রাতে ও ২৫ সেপ্টেম্বর সংঘঠিত অনাকাঙ্ক্ষিত ঘটনা তদন্তে গঠিত কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে আপনার হলের সিট কেন বাতিল করা হবে না- তার সন্তোষজনক লিখিত জবাব আগামী ১৬ অক্টোবর দুপুর ১২টার মধ্যে হল কর্তৃপক্ষের নিকট দাখিল করতে নির্দেশ দেওয়া হলো।

ইডেন কলেজ ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সহ-সভাপতি সুস্মিতা বাড়ৈ বলেন, কলেজে সাংবাদিক প্রবেশ করানোর বিষয়টি আমার সঙ্গে মোটেও সম্পৃক্ত নয়। আমি কারণ দর্শানোর নোটিশের লিখিত জবাব দিয়েছি। এর সঙ্গে আমার কোনো সংশ্লিষ্টতা নেই।

শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ছত্রীনিবাসের তত্ত্বাবধায়ক নাজমুন নাহার বলেন, আমাদের হোস্টেলের কিছু নিয়মকানুন আছে। রাতে কোনো ছাত্রী হোস্টেল থেকে বের হতে পারবে না। প্রেডিডেন্ট-সেক্রেটারিসহ যে কেউ শৃঙ্খলাবিরোধী কাজ করলে আমরা শোকজ দেই। আর রাতের বেলা ক্যাম্পাসে কেউ (সাংবাদিক) ঢুকলে আমরা তো শোকজ করতেই পারি। শুধু ওকেই (সুস্মিতা বাড়ৈ) তো শোকজ করিনি। আগের ঘটনায় (ইডেন শাখা ছাত্রলীগের) প্রেসিডেন্ট-সেক্রেটারিকেও শোকজ দিয়েছি। হলে কেউ বিশৃঙ্খলা করলে নোটিশ দেওয়া হয়, কোনো কোনো সময় মৌখিকভাবেও বলা হয়। এটা আমাদের হোস্টেলের নিয়ম।

এর আগে, হলে সিট-বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় গত ২৪ সেপ্টেম্বর দিনগত রাতে নিজ দলের নেতাকর্মীদের নির্যাতনের শিকার হন ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী। পরদিন (২৫ সেপ্টেম্বর) বিকেলে সংবাদ সম্মেলনে ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ বাঁধে। ওইদিন রাতে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সব ধরনের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে ১৬ নেতাকর্মীকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। ইডেনের এসব ঘটনায় সম্মুখ সারিতে দেখা গেছে সুস্মিতা বাড়ৈকে। ২৫ সেপ্টেম্বরের সংবাদ সম্মেলনেও তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি নিয়ে নানা বিস্ফোরক মন্তব্য করেন।

এর আগেও গণমাধ্যমের শিরোনাম হয়েছিলেন ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত এই সহ-সভাপতি। সুস্মিতা বাড়ৈর বিরুদ্ধে অভিযোগ তিনি বিবাহিত হয়েও ছাত্রলীগের পদ পেয়েছেন। এনিয়ে গত ১৪ মে ‘অভিযোগ নিয়ে মন্তব্য চাওয়ায় সাংবাদিককে গালি ইডেন ছাত্রলীগ নেত্রীর’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ