Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বর্ষপূর্তি আয়োজনে শিক্ষার্থীদের ক্ষোভ

প্রকাশিত: ১৫ অক্টোবার ২০২২, ০৪:৫৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি লাইভ: চলতি মাসের ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৮ বছর পূর্তিতে বিশ্ববিদ্যালয় দিবস আয়োজনে একটি অনুষ্ঠানমালার প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়টির প্রশাসন । বৃহস্পতি বার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আয়োজন সম্পর্কে জানানো হয়। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হওয়ার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবসের আয়োজন নিয়ে ক্ষোভ প্রকাশ করতে শুরু করেন শিক্ষার্থীরা।

এ আয়োজন নিয়ে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী লিখেছেন, এত যে সাশ্রয় করেন, আরেকটু সাশ্রয় করলেই পারেন, বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠান অনলাইনে করেন। আরেক শিক্ষার্থী জবি সার্কাজম নামের একটি ফেসবুক গ্রুপে লিখেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে পর্যন্ত কনসার্ট হয়। কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয় দিবসে কনসার্ট হয় না।

করোনার দীর্ঘ প্রকোপ কাটিয়ে শিক্ষার্থীরা চেয়েছিলেন এবারের বিশ্ববিদ্যালয় দিবসের আয়োজন অনেকটা জাঁকজমকপূর্ণ হবে কিন্তু শিক্ষার্থীদের সে আশার প্রতিফল ঘটেনি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় দিবসের আয়োজন নিয়ে ট্রেজারার ড. কামালউদ্দীন আহমেদ বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন সবাই একটু জাঁকজমক চায়, ব্যক্তিগতভাবে আমিও কনসার্ট পছন্দ করি। কিন্তু এটা পরিকল্পনা ও বড় বিনিয়োগের ব্যাপার, স্পন্সর না থাকলে আয়োজন করা কঠিন। অর্থনৈতিক সংকটের কারণে কেউ স্পন্সর করতেও আগ্রহী নয়। তাছাড়া ক্যাম্পাসে জেমসকে আনলে ক্যাম্পাসে অনেক দর্শক আসবে, পুরো পুরান ঢাকা মেতে উঠবে, যা এই ছোট ক্যাম্পাসের জন্য বিশৃঙ্খলা ও ঝুঁকির বিষয়। এসব কারণেই আমাদেরকে বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড দিয়েই অনুষ্ঠান আয়োজন করতে হচ্ছে।

বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠান সূচিতে রয়েছে— উপাচার্যকে বিএনসিসি কর্তৃক গার্ড অব অনার প্রদান, জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন, বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন, প্রকাশনা উৎসবের উদ্বোধন শেষে আনন্দ র‍্যালি, বার্ষিক চারুকলা প্রদর্শনী উদ্বোধন, তাসের দেশ নাটক পরিবেশনা, শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তাদের নিয়ে মুজিব মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান।

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ