Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দাবি আদায় না হলে...

আবারও আন্দোলনের হুমকি ঢাবি ছাত্র মহিউদ্দিন রনির

প্রকাশিত: ১৪ অক্টোবার ২০২২, ০৩:৪৬

ঢাবি ছাত্র মহিউদ্দিন রনি

ঢাবি লাইভ: রেলওয়ের অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনার প্রতিবাদে সরব হয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। রেলের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে আন্দোলনও শুরু করেন তিনি। পরে কর্তৃপক্ষে আশ্বাসে আন্দোলন স্থগিত করেন রনি।

এদিকে তার দাবিগুলো বাস্তবায়ন করা না হলে ১ নভেম্বর থেকে আবারও আন্দোলনে নামার হুমকি দিয়েছেন রনি। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে রেলমন্ত্রী ও রেলের মহাপরিচালকের আমন্ত্রণে রেলভবনে আলোচনা শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

রনি বলেন, আমি সন্তুষ্ট নই। আমি কর্তৃপক্ষকে বলবো, যে কথা আমাকে বারবার বলছেন, এটা জনগণকে বলে দেন। মন্ত্রী মহোদয় নমনীয়ভাবে আমার প্রতি অসন্তোষ প্রকাশ করে বলেছেন, তোমার দাবিগুলো এভাবে না বলে আমাকে সরাসরি এসে বলতে পারতা। কিন্তু আপনারা তো জানেন, রেল ভবনে আমাকে ঢুকতেই দেয়নি। পরিস্থিতি এমন ভয়াবহ হয়ে উঠেছিল যে, পারলে আমাকে তারা মেরেই ফেলে।

রনি আরও বলেন, মন্ত্রী মহোদয় বলেছেন আমার দাবিগুলো ছয় মাস বা এক বছর, এমনকি দুই বছরেও বাস্তবায়ন করা সম্ভব না। আমি বললাম কেন সম্ভব নয়? আর যদি সম্ভব না-ই হয় তাহলে আমাকে কেন সময় দেওয়া হলো। দাবি বাস্তবায়নের আশ্বাসই বা দেওয়া হল কেন? এটা তো আমাকে ঠকানো হয়েছে। যে কথা আমাকে বলছেন, সে কথা জনগণকে কেন আপনারা বলছেন না। তখন রেলমন্ত্রী আমাকে জানান, তুমি আমার চেয়ারে এসে বসো। বললাম আমি (রনি) যদি আপনার (রেলমন্ত্রী) চেয়ারে এসে বসি তাহলে আমি এটা করে দেখাবো। এ কথা বলার পর তিনি বিষয়টি এড়িয়ে গিয়েছেন।

রেলমন্ত্রীর চেয়ারে বসলে আপনার কতদিন সময় লাগবে দাবিগুলো বাস্তবায়ন করতে, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে রনি বলেন, মন্ত্রী মহোদয় বলেছেন দুই বছরেও সম্ভব নয়। কিন্তু আমি দুই বছরেই বাস্তবায়ন করে দেখাবো।

উল্লেখ্য যে, এর আগে গত ৭ জুলাই রেলওয়ের অব্যবস্থাপনা ও যাত্রী হয়রানির প্রতিবাদে ৬ দফা দাবিতে হাতে শিকল বাঁধা অবস্থায় কমলাপুর রেলস্টেশনে অবস্থান শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী।

ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ