Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নিরাপদ সড়কের দাবিতে ঢাবিতে ছাত্র সমাবেশ

প্রকাশিত: ১৩ অক্টোবার ২০২২, ০৮:১০

ঢাবিতে ছাত্র সমাবেশ

ঢাবি লাইভ: নিরাপদ সড়কের দাবিতে সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে জনসচেতনতা সৃষ্টি ও নিরাপদ সড়ক নিশ্চিতের লক্ষ্যে এ সমাবেশ করে ঢাবি শিক্ষার্থীরা। আজ বুধবার (১২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, সড়ক দুর্ঘটনা কোনো অসুখ নয়, এটি মানুষ সৃষ্ট একটি সমস্যা। সড়ক দুর্ঘটনার কারণে প্রতি বছর প্রায় ৪২ হাজার কোটি টাকার ক্ষতি হচ্ছে। স্বাধীনতার ৫২ বছরেও যদি আমরা সড়কে শৃঙ্খলা আনতে না পারি, তবে আমরা সভ্য জাতি হিসেবে বিশ্বের দরবারে স্বীকৃতি পাব না।

এ সময় সমাবেশে অংশ নিয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, বাংলাদেশ সরকার ইতোমধ্যেই অনেকগুলো চ্যালেঞ্জ সফলতার সঙ্গে মোকাবিলা করেছে, নিরাপদ সড়ক নিশ্চিতের চ্যালেঞ্জও মোকাবিলা করবে। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করছি। শিক্ষার্থীরা ২০১৮ সালেও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করেছে এবং সরকার সড়ক আইন ২০১৮ পাস করেছে। আমাদের দাবি। এ আইনের সব দিক যেন বাস্তবায়ন করা হয়।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ