Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দুই জন শিক্ষক দিয়ে চলে অর্ধ-সহস্র শিক্ষার্থীর পাঠদান!

প্রকাশিত: ১৩ অক্টোবার ২০২২, ০৬:০১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) মাত্র ২ জন শিক্ষক দিয়ে চলছে অর্ধ-সহস্রাধিক শিক্ষার্থীর পাঠদান। বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে স্নাতক প্রথম বর্ষ থেকে চতুর্থ বর্ষ এবং মাস্টার্স প্রোগ্রাম চালু আছে। পাঁচটি ব্যাচে প্রায় অর্ধ সহস্র শিক্ষার্থী পড়াশোনা করলেও বর্তমানে বিভাগে শিক্ষা কার্যক্রম চালাচ্ছেন মাত্র দুই জন শিক্ষক।

এর ফলে, সঠিক শিক্ষা গ্রহণ ও মূল্যায়ন থেকে বঞ্চিত হচ্ছেন শিক্ষার্থীরা। এ বিষয়ে হতাশা ও ক্ষোভ প্রকাশ করে শিক্ষক নিয়োগের জন্য উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা। পাশাপাশি কঠোর আন্দোলনেরও হুশিয়ারি দেয় তারা।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৬ জন শিক্ষক থাকলেও ৪ জন শিক্ষক আছেন শিক্ষা ছুটিতে। ফলে, ২ জন শিক্ষক দিয়ে চলছে প্রথম বর্ষ থেকে মাস্টার্স পর্যন্ত ৫টি ব্যাচের প্রায় অর্ধ-সহস্রাধিক শিক্ষার্থীর পাঠদান। বিভাগটিতে শিক্ষা ছুটির বাইরে থাকা বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক তাপস বালা ও সহকারী অধ্যাপক আয়শা আকতার পাঁচ ব্যাচের শিক্ষা কার্যক্রমে যুক্ত হচ্ছেন।

এদিকে এ বিষয়ে ১১ অক্টোবর উপাচার্য বরাবর শিক্ষক নিয়োগের বিষয়ে স্মারকলিপি দিয়েছে বিভাগটির শিক্ষার্থীরা। স্মারকলিপিতে তারা শিক্ষক সংকটের কারণে সেশনজট ও পাঠদানে ক্ষতির কথা উল্লেখ করেন। এ বিষয়ে তারা অতিদ্রুত শিক্ষক নিয়োগের বিষয়ে উপাচার্যের পদক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে মার্কেটিং বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থী জহিরুল ইসলাম জহির ক্যাম্পাসলাইভকে জানান, আমরা প্রথমে স্মারকলিপি দিয়েছি। এতে যদি কাজ না হয়, আমরা কঠোর অবস্থানে যাব। প্রয়োজন হলে একাডেমিক ও প্রশাসনিক কার্যকম বন্ধ করে দিবো।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ মোরাদ হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, বিষয়টি যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে সমাধান করা হবে।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ