Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে ইম্প্রুভমেন্ট সংক্রান্ত জটিলতার অবসান

প্রকাশিত: ১১ অক্টোবার ২০২২, ০৬:৪৮

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইম্প্রুভমেন্ট চালু হলেও নীতিমালা পাশ না হওয়ায় জমা নেওয়া হচ্ছিলো না ইম্প্রুভমেন্ট পরীক্ষার খাতা। এতে, ভোগান্তিতে পড়ছিল শিক্ষার্থীরা। পূজার ছুটির কয়েক দিন আগেও নীতিমালা পাশ না হওয়ায় পরীক্ষা নিয়ন্ত্রক এর দপ্তর থেকে খাতা ও মার্ক জমা নেয়া সম্ভব হচ্ছিলো না। তবে পরবর্তীতে সমাধানে আসা গেছে। প্রত্যেক বিভাগে দেয়া হচ্ছে চিঠি।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রায় এক যুগ পূর্ণ হলেও দীর্ঘদিন ইম্প্রুভমেন্ট সিস্টেম চালু ছিলো না। এতে করে কোনো কোর্সে যেসব শিক্ষার্থীর পরীক্ষার ফল খারাপ হয় তাদের ওই কোর্সে পূনরায় ভালো ফলাফল করার সুযোগ ছিল না। কিন্তু, সম্প্রতি বর্তমান প্রশাসন ইম্প্রুভমেন্ট সিস্টেম চালু করলেও নীতিমালা পাশ না হওয়ায় ইম্প্রুভমেন্ট দেওয়া শিক্ষার্থীদের খাতা/ফলাফল জমা নেয়া হচ্ছিল না পরীক্ষা নিয়ন্ত্রক দফতরে।

জানা যায়, শিক্ষার্থীরা ভালো ফলাফলের উদ্দেশ্যে ইম্প্রুভমেন্ট পরীক্ষা দিলেও সেসব খাতা জমা নেয়া হচ্ছিলো না। এতে করে শিক্ষার্থীদের ফলাফল নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত ছিলো। অনেক শিক্ষার্থীর স্নাতক শেষ হতে চলেছে। ইম্প্রুভমেন্ট নিয়ে তাদেরও ধোঁয়াশা ছিলো। তবে এখন থেকে আর সমস্যা থাকছে না। প্রতি বিভাগেই দেয়া হচ্ছে চিঠি। ইম্প্রুভমেন্ট জটিলতা কাটতে চলেছে বশেমুরবিপ্রবিতে।

এ বিষয়ে পরীক্ষা নিয়ন্ত্রক এস.এম গোলাম হায়দার বলেন, আমরা চাই শিক্ষার্থীরা ভালো ফলাফল করুক। উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যাক। ইম্প্রুভমেন্ট সিস্টেম এর ফাইনাল নীতিমালা পাশ না হওয়ায় আমরা ফলাফল নিতে পারছিলাম না। তবে এখন সে সমস্যার সমাধান করা গেছে। প্রতি বিভাগেই এ সংক্রান্ত চিঠি পাঠানো হচ্ছে।

এ বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ মোরাদ হোসেন বলেন, "পূজার ছুটির আগে আমরা বিষয়টি সমাধান করে সার্কুলেশন করে দিয়েছি। আপাতত জটিলতা নেই।"

ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এমএইচ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ