Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

প্রকাশিত: ১১ অক্টোবার ২০২২, ০৩:৫৫

বিভিন্ন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করছেন ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মানসিক স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় হলো ‘সবার জন্য মানসিক স্বাস্থ্য ও ভালো থাকাটাই হোক বৈশ্বিক অঙ্গীকার’। সোমবার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয় ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এবং এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের যৌথ উদ্যোগে এ দিবসটি পালিত হয়।

এ উপলক্ষ্যে ছাত্র-শিক্ষক কেন্দ্রে এক আলোচনা সভাও অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিবসটির বিভিন্ন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মানসিক স্বাস্থ্য সুরক্ষা এখন শুধু কোনো নির্দিষ্ট জনগোষ্ঠীর ইস্যু নয়। এটি বিশ্ব সম্প্রদায়ের ইস্যু। উন্নত ও সুন্দর সমাজ বিনির্মাণে সবার সুস্থ থাকার জন্য মানসিক চাপ কমানোর পাশাপাশি নিয়মিত শারীর চর্চা করতে হবে।

তিনি আরও বলেন, হতাশা, সীমাবদ্ধতা ও বিভিন্ন প্রতিকূলতা মোকাবিলায় পড়াশোনার পাশাপাশি ক্রীড়া, সাংস্কৃতিকসহ বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ অত্যন্ত জরুরি। শিক্ষার্থীদের সামাজিক ও অর্থনৈতিক সুরক্ষা বলয়ের আওতায় আনতে ইতোমধ্যে ঢাবিতে ‘স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিট’ প্রতিষ্ঠা করা হয়েছে। এই ইউনিটের সঙ্গে সমন্বিতভাবে কাজ করতে উপাচার্য শিক্ষক, শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ