Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ছাত্রলীগের মামলায়...

কারাগারে গণঅধিকার পরিষদের ২৪ নেতা

প্রকাশিত: ৯ অক্টোবার ২০২২, ০১:৩৪

 কারাগারে গণঅধিকার পরিষদের ২৪ নেতা

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ডাকা স্মরণসভা কর্মসূচিতে হামলা চালায় ছাত্রলীগ। এতে দুপক্ষের মধ্যে হয় সংঘর্ষ। এ ঘটনায় ছাত্রলীগ নেতার দায়ের করা একটি মামলায় গণঅধিকার পরিষদের ২৪ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এর আগে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেনসহ ২৪ নেতাকে আদালতে হাজির করা হয়।

শনিবার (৮ অক্টোবর) তাদের হাজির করা হয় আদালতে। এরপর মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক মুহাম্মদ আরিফুল হক তপু মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। এ মামলার শুনানি হবে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালতে।

গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সামনে অবস্থান নিয়েছেন গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। এসময় তার সঙ্গে অবস্থান নিয়েছেন দলের শতাধিক নেতাকর্মী। আজ বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর পল্টন এলাকার জামান টাওয়ারে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল নিয়ে গুলিস্তান, রায়সাহেব বাজার এলাকায় হয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের সামনে এসে অবস্থান নেন তারা। এসময় নুরুল হক নুর বলেন, আমার ভাইদের মুক্তি দেন, না হলে আমরাও স্বেচ্ছায় কারাবরণ করতে এসেছি। আমাদেরও নিয়ে যান।

মামলার অন্য আসামিরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আকরাম হোসেন, মো. সাদ্দাম হোসেন, মো. তসলিম হোসাইন অভি, আব্দুল কাদের, মো. তরিকুল ইসলাম, মামুনুর রশিদ, নাজমুল হাসান, রাকিব, আরিফুল ইসলাম, আসিফ মাহমুদ, তাওহীদুল ইসলাম তুহিন, এইচএম রুবেল হোসেন, ইউসুফ হোসেন, মিজান উদ্দিন, মোয়াজ্জেম হোসেন রনি, সানাউল্লাহ, শাহ ওয়ালিউল্লাহ, মো. রাকিব, সাজ্জাদ হোসেন পারভেজ, বেলাল হোসেন, ওমর ফারুক জিহাদ, আবু কাউছার, জাহিদ আহসান।

ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ