Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
আবরার ফাহাদের স্মরণসভায়...

ছাত্রলীগ-ছাত্র অধিকার পরিষদের সংঘর্ষ, আটক ২২

প্রকাশিত: ৮ অক্টোবার ২০২২, ২০:২৩

ছাত্রলীগ-ছাত্র অধিকার পরিষদের সংঘর্ষ

ঢাবি লাইভ: ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের ছাত্র সংগঠন ছাত্র অধিকার পরিষদের ২২ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে তাদের আটক করা হয়। শাহবাগ থানার ওসি নূর মোহাম্মদ এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার (৭ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের এলাকা ও ঢাকা মেডিক্যাল কলেজ এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে তাদেরকে শাহবাগ থানায় নেওয়া হয়েছে।

জানা যায়, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার তৃতীয় বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা শুরুর পরপরই ছাত্র অধিকার পরিষদ ও ছাত্রলীগের দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ১০ জন আহত হয়। এরপর আহতরা চিকিৎসার জন্য ঢামেকে গেলে সেখানেও দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ ঘটনায় ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আখতার হোসেনসহ অন্তত ১৫ জনকে আটক করে পুলিশ।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি নূর মোহাম্মদ বলেন, ঢাবি শাখার ছাত্র অধিকার পরিষদের নেতাসহ ২০ থেকে ২২ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলমান।

এদিকে হামলার বিষয়টি অস্বীকার করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব খান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কখনো জঙ্গিবাদ, মৌলবাদের ঠিকানা হতে পারে না। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের মাধ্যমে জঙ্গি কার্যক্রম পরিচালনা করতে চায়। তাদের এজেন্ডা বাস্তবায়ন করতে চায়। যা সাধারণ শিক্ষার্থীদের মনে আঘাত হানে। ফলে সাধারণ শিক্ষার্থীরা তাদের প্রতিহত করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী জানান, বিষয়টি আমি শুনেছি। আমাদের প্রক্টরিয়াল বডি খোঁজ-খবর নিচ্ছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাতে কোন ধরনের বিশৃঙ্খলা না ঘটে, অছাত্র সুলভ আচরণ যাতে কেউ না করে সে অনুরোধ আমরা করবো।

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ছাত্রলীগের নেতা-কর্মী নয়, তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে সেখানে কথা বলতে গিয়েছিল। তারা বলেছিল, শুধু বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দিয়ে প্রোগ্রাম করতে, বহিরাগতদের দিয়ে নয়। কিন্তু তারা তা না করে শিক্ষার্থীদের গায়ে হাত তুলে। এ দেখে সাধারণ শিক্ষার্থীরা তা প্রতিহত করে।

ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ