Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আবরার ফাহাদের স্মরণসভায় ছাত্রলীগের হামলা, ভাঙচুর

প্রকাশিত: ৮ অক্টোবার ২০২২, ০৮:১০

আবরার ফাহাদের স্মরণসভায় ছাত্রলীগের হামলা

বুয়েট লাইভ: এবার আরো পরিস্কার করলো ছাত্রলীগ তাদের অবস্থান। তাদের নেতাকর্মীদের হাতেই মারা যায় মেধাবী মুখ আবরার ফাহাদ। মাত্র ৩ বছরের ব্যবধানে সব কিছু মুছে দিতে চায় এরা। এমনটি দাবী আবরার ফাহাদ স্মৃতি সংসদের নেতাদের। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার তৃতীয় বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় এবার হামলা চালিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। শুক্রবার (৭ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, স্মরণসভা শুরুর পরপরই প্রক্টরিয়াল টিমের উপস্থিতেই হামলা চালায় ছাত্রলীগ। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। সমাবেশস্থলে থাকা চেয়ার ভাঙচুর ও ব্যানার-ফেস্টুন পুড়িয়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে আবরার ফাহাদ স্মৃতি সংসদের আহ্বায়ক আখতার হোসেন বলেন, আমরা কোনো দলীয় ব্যানারে এ প্রোগ্রাম করিনি। এই ন্যক্কারজনক হামলায় ধিক্কার জানাই।
ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব খানের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে জানা গেছে।

এ বিষয়ে মাহবুব খান বলেন, যারা এখানে এসেছে সবাই বহিরাগত। আমরা হামলা করিনি। ছাত্রলীগ হামলা মামলাবাজ নয়। এরা নিজেরাই এসব করেছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের একটি হলে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী আবরারকে ৬ ঘণ্টা ধরে নির্যাতন করে হত্যা করে।

এ ঘটনায় ৭ অক্টোবর তার বাবা ১৯ শিক্ষার্থীকে আসামি করে মামলা করেন। এরপর মামলা তদন্ত করে পুলিশ মোট ২৫ জনকে আসামি করে অভিযোগপত্র দেয়, যাদের সবাই বুয়েটের বিভিন্ন বর্ষের ছাত্র এবং ছাত্রলীগের সঙ্গে জড়িত। গত বছরের ৮ ডিসেম্বর এই মামলায় রায়ে ২০ জনকে মৃত্যুদণ্ড ও ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। এ বিষয়টি এখনও সবার মুখে মুখে।

ঢাকা, ০৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ