Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ঘুষ গ্রহণ, চাঁদা দাবিসহ নানা অভিযোগ...

ঢাবির সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক তৈয়ব আলীকে বদলি

প্রকাশিত: ৬ অক্টোবার ২০২২, ০৩:৪৪

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক তৈয়ব আলীকে বদলি করা হয়েছে। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের পরীক্ষা পরিদর্শনে গিয়ে ঘুষ গ্রহণ, চাঁদা দাবি ও নিম্নপদস্থ কর্মকর্তাদের পদোন্নতির আশ্বাসে টাকা নেওয়ার অভিযোগ পাওয়া যায়। যার প্রেক্ষিতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

তাকে পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে বদলি করা হয়। সেইসঙ্গে সার্বিক বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। এর আগে এক চিঠিতে তৈয়ব আলীর বদলি চেয়ে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের ১৩৬ কর্মকর্তা-কর্মচারী উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের কাছে অনুরোধ জানান।

এদিকে গতকাল মঙ্গলবার নতুন অফিসে যোগ দিয়েছেন তৈয়ব আলী। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রবীর কুমার সরকার এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের অভিযোগের ভিত্তিতে একটি নোট তৈরি করা হয়। সেই পরিপ্রেক্ষিতে তাঁকে বিশ্ববিদ্যালয় প্রশাসন টিএসসির ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে বদলি করেছে।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নির্দোষ দাবি করে পোস্ট দিয়েছেন তৈয়ব আলী। সেইসঙ্গে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জনগণের কাছে বিচার চেয়েছেন।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, কর্মপরিবেশ নষ্ট করা, সহকর্মীদের অস্বস্তিবোধ এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে প্রাথমিকভাবে তাকে ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে বদলি করা হয়েছে। আরও গুরুতর অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা, ০৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ