Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ডুয়েটে শারদীয় দুর্গাপূজা, বস্ত্র বিতরণ

প্রকাশিত: ৫ অক্টোবার ২০২২, ২২:০৩

শারদীয় দুর্গাপূজা

ডুয়েট লাইভ: দেবী শক্তির বন্দনা এবং অসুর বধে অশুভ খণ্ডনের প্রত্যয়ে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ বাণী অর্চনা সংসদের আয়োজনে পালিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। মঙ্গলবার (৪ অক্টোবর) মহানবমীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে পূজামণ্ডপ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম হাবিবুর রহমান।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। মন্ডপ পরিদর্শনকালে উপাচার্য বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে নিজ নিজ ধর্ম পালন করে। প্রত্যেক ধর্মের মধ্যেই মানুষের কল্যাণ ও উদার দৃষ্টিভঙ্গি গড়ে তোলার কথা বলা হয়েছে। তাই, আমরা যেন মানুষকে শ্রদ্ধা করি, মানুষের প্রতি দায়িত্ব পালন করি।

তিনি আরও বলেন, আমরা ভাল কাজ করলে স্রষ্টা অবশ্যই আমাদের স্বর্গে নিবেন। এসময় তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নত সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

এরপর উপাচার্য বানী অর্চনা সংসদের আয়োজনে অসহায় ও দুঃস্থদের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ করেন। আগামীকাল ৫ অক্টোবর বিজয়া দশমীতে দশমী বিহিত পূজার মাধ্যমে দুর্গাপূজার সমাপন হবে। এসব পূজা অনুষ্ঠানে ভক্তকুল অংশগ্রহণ করে মা দুর্গার প্রতি শ্রদ্ধা ও বন্দনা নিবেদন করছেন।

ঢাকা, ০৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ