Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''ছাত্রলীগ নয়, সাধারণ শিক্ষার্থীরা ছাত্রদলকে গণধোলাই দিয়েছে''

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বার ২০২২, ০৬:৩২

ছাত্রদলকে গণধোলাই

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। ছাত্রলীগের নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে হামলায় ছাত্রলীগ জড়িত নয় বলে দাবি করেছেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি জানান। তিনি বলেন, সাধারণ জনতা ও শিক্ষার্থীরা ছাত্রদলকে প্রতিহত করেছে। ছাত্রদলের কর্মসূচি নিয়ে আমাদের কোনো মাথা ব্যথা নেই। আমরা শিক্ষার্থীদের দাবি নিয়ে উপাচার্যের সঙ্গে দেখা করেছি। বাইরে মিথ্যাচার করা হচ্ছে যে তাদের ওপর ছাত্রলীগ হামলা করেছে। আসলে তারা (ছাত্রদল) যেখানে মার খায় সেখানেই মনে করে ছাত্রলীগ হামলা করেছে।

এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটির ২০-২৫ জন নেতাকর্মী উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে যান। তারা নীলক্ষেতের মুক্তি ও গণতন্ত্র তোরণের সড়ক দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ের দিকে যাত্রা শুরু করেন। এর মিনিট তিনেকের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনিম শাহরিয়ার মুনের নেতৃত্বে লাঠি, স্ট্যাম্প নিয়ে ছাত্রদলের ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

হামলায় আহতরা হলেন- ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, মহসিন মুন্সী, ফারহান আরিফ, মোহাম্মদ শাওন, আমিনুল ইসলাম এবং তারিকুল ইসলাম। ছাত্রলীগের আহতরা হলেন তন্ময় ও জুবায়ের হোসেন।

হামলার ঘটনার পর বিকেল ৫টার দিকে ছাত্রদলের আহত নেতাকর্মীদের ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। পরে ‘উন্নত চিকিৎসা’র কথা বলে তাদের সেখান থেকে নিয়েও যাওয়া হয়।

এদিকে হামলার বিষয়ে জানতে চাইলে ঢাবি ছাত্রলীগের সভাপতি জানান, আমরা শুনেছি সাধারণ জনতা ও শিক্ষার্থীরা মিলে তাদের গণধোলাই দিয়েছে। এতে ছাত্রলীগের দায় কেন হবে? আমাদের নির্দেশনার বাইরে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা কোনো কাজ করে না। ছাত্রদল মিথ্যাচার করছে, এখানে ছাত্রলীগের কেউ জড়িত ছিল না।

ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ