Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

জাবির শূন্য আসনে ভর্তির আবেদন করলেন ভর্তিচ্ছুরা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বার ২০২২, ২২:০৭

জাবির শূন্য আসনে ভর্তিচ্ছুরা

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ভর্তিতে শূন্য আসনের বিপরীতে আবেদন গ্রহণ শেষ হয়েছে। রবিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে থেকে শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত সশরীরে উপস্থিত থেকে এই আবেদন করেন ভর্তিচ্ছুরা।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান এ তথ্য জানিয়েছেন। এর আগে, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে আসন ফাঁকা সাপেক্ষে শূন্য আসনের তালিকা প্রকাশ করা হয়।

এদিকে জাবিতে শূন্য আসনে ভর্তির আবেদন শেষে আবেদনকারী ভর্তিচ্ছুদের মেধা ও বিষয় পছন্দক্রম অনুযায়ী অনলাইনে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। ভর্তি নিশ্চিতকরণের জন্য শিক্ষার্থীকে ডাউনলোডকৃত ফরমের সঙ্গে এসএসসি ও এইচএসসি/সমমান-এর মূল সনদপত্র, নম্বরপত্র এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার হতে সংগৃহীত মেডিকেল সনদপত্র। বিভাগ কর্তৃক সত্যায়নপূর্বক প্রত্যেকটির ১ (এক) সেট সত্যায়িত ফটোকপি সংযুক্ত করে সংশ্লিষ্ট বিভাগীয় সভাপতি এবং ডীন-এর মাধ্যমে রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় জমা দিতে হবে।

জানা গেছে, জাবির চার ইউনিটে ছাত্রদের ৯৮টি এবং পাঁচ ইউনিটে ছাত্রীদের ৮৯টি আসনসহ মোট ১৮৯টি আসন ফাঁকা রয়েছে। এরমধ্যে ‘এ’ ইউনিটভুক্ত গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং আইআইটিতে ছাত্রদের ৫২টি এবং ছাত্রীদের ৩৫টি আসন ফাঁকা রয়েছে। এছাড়া ‘বি’ ইউনিটের সমাজবিজ্ঞান ও আইন অনুষদে ছাত্রদের ১৫টি ও ছাত্রীদের ১৩টি, ‘সি’ ইউনিটে ছাত্র ও ছাত্রীদের ১৯টি করে মোট ৩৮টি আসন শূন্য রয়েছে।

এছাড়া ‘ডি’ ইউনিটভুক্ত জীববিজ্ঞান অনুষদে ছাত্রদের ১২টি এবং ছাত্রীদের ১৮টি আসন শূন্য রয়েছে। এদিকে জাবির ‘ই’ ইউনিটে ছাত্রদের কোনো আসন ফাঁকা নেই। তবে ছাত্রীদের নন-বিজনেস গ্রুপে চারটি আসন ফাঁকা রয়েছে।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ