Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শেকৃবিতে মাদকসেবী ৬ শিক্ষার্থী আটক

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বার ২০২২, ০৪:৪১

৬ মাদকসেবী আটক

শেকৃবি লাইভ: মাদকের ছোবল এখন স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়েছে। একদিকে তরুণ সমাজ এই নেশায় জড়িয়ে হারিয়ে যাচ্ছে। অন্যদিকে দিনদিন নেতৃত্ব শূণ্য হচ্ছে তরুণ সমাজ। এরই ধারাবাহিকতায় সারাদেশের বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে চলছে মাদকবিরোধী তৎপরতা। এবার রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) প্রশাসনের তৎপরতায় নিয়মিত চলছে মাদকবিরোধী অভিযান। গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হলের ছাদ থেকে ৪ জনকে গাঁজা সহ আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

হল প্রশাসন সূত্রে জানা যায়, আটক ৪ জনের দুই জন বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাহাত আফনান (১১ ব্যাচ) ও অভিজিৎ চৌধুরী (১১ ব্যাচ)। এদের বর্তমানে ছাত্রত্ব নেই। বাকি দুইজন দিপক দিপ্ত ও পার্থ সাহা, তারা অভিজিতের বহিরাগত বন্ধু। আটক ৪ জনকে পুলিশে দেওয়া হয়েছে।

ধরা পড়া রাহাত আফনানসহ অন্য মাদকাসক্তরা জানায়, মাদক সেবনের সময় কৃষ্ণ কৃপা আনন্দ (১১ব্যাচ) ছিল। আরও জানা যায়, কৃষ্ণ কৃপা আনন্দ বিশ্ববিদ্যালয়ের অছাত্র হয়েও সিট দখল করে রয়েছে। নিজেরা মাদক সেবন, বিক্রি ও মাদকাসক্তদেরকে আশ্রয় দিয়ে আসছে। ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ নষ্ট করে ফেলছে। এছাড়াও কবি কাজী নজরুল ইসলাম হলের ২১৮ নং রুম ও নবাব সিরাজুদ্দৌলা হলের ৭১৫নং রুমে নিয়মিত বিভিন্ন ধরনের মাদকের আসর বসে।

বুধবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাতে নবাব সিরাজউদ্দৌলা হলের সিঁড়িতে গাজা সেবনরত অবস্থায় দুই শিক্ষার্থীকে আটক করা হয়। আটক দুই শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের আব্দুল্লাহ আল জুবায়ের (১৭ ব্যাচ) এবং মর্তুজা আল মিমুন (১৮তম ব্যাচ)।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. হারুন-উর-রশীদ ক্যাম্পাসলাইভকে বলেন, শেরেবাংলা হল থেকে আটক করা ৪ জনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশের কাছে সোপর্দ করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ শিক্ষা প্রতিষ্ঠান মাদকমুক্ত রাখা এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে এবং চলবে। তাদের হল থেকে বহিষ্কারের বিষয়টি হল প্রভোস্ট সিদ্ধান্ত নিবেন।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//সেলিম রেজা


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ