Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফেসবুকে হাহা রিঅ্যাক্ট নিয়ে শেকৃবিতে মারামারি, আহত ৪ শিক্ষার্থী

প্রকাশিত: ২২ সেপ্টেম্বার ২০২২, ০৪:২১

আহত শিক্ষার্থীরা

শেকৃবি লাইভ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হা হা রিঅ্যাক্ট দেওয়াকে কেন্দ্র করে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) মারামারির ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের নবাব সিরাজউদ্দৌলা হলে ঢাকা ও কুমিল্লাভিত্তিক দুই গ্রুপের মধ্যে এই মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় ৪ জন আহত হয়েছেন।

এতে ঢাকা অঞ্চলের ৩ জন ও কুমিল্লা অঞ্চলের ১ জন আহত হন। আহতদের সবাই সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহতরা হলেন- ঢাকা অঞ্চলের মোহাম্মদ রাকিব, ওয়ালিদ সাইফুদ্দিন, ইফতি এবং কুমিল্লা অঞ্চলের রোফি ওসমানী। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ২১ ব্যাচের শিক্ষার্থী। এর আগে মঙ্গলবার মধ্যরাতে এ মারামারির সূত্রপাত ঘটে।

জানা গেছে, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে গত ১০ সেপ্টেম্বর ফেসবুকে একটি পোস্ট দেন কুমিল্লার দুজন অনুসারী। ওই পোস্টে ঢাকার অনুসারী হা হা রিঅ্যাক্ট দেন। পরবর্তী সময়ে কুমিল্লার অনুসারীরাও হা হা দিতে থাকেন। বিষয়টি নিয়ে দুই পক্ষের মধ্যে কথাকাটাকাটি হয়। এরই জেরে মঙ্গলবার রাতে কুমিল্লা এলাকার অনুসারীরা ঢাকা এলাকার অংশে গেলে
দু'পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

মারামারিতে আহত ঢাকা এলাকার ইফতি বলেন, গতকাল রাতে কুমিল্লা এলাকার আমাদের ব্যাচের ৪০-৫০ জন এসে আমাদের সঙ্গে কথা বলতে চায়। এ সময় আমরা রুমে চার-পাঁচজন ছিলাম। কিন্তু কোনও কথা না বলেই হঠাৎ তারা ব্যাট, স্টাম্প দিয়ে আমাদের মারতে শুরু করে। এতে আমাদের তিনজন আহত হই।

কুমিল্লা এলাকার মাইনুদ্দিন বলেন, আমরা বিষয়টি মীমাংসা করার জন্য তাদের সঙ্গে বসতে যাই। কিন্তু ওদের মাত্র তিন-চারজন ছিল। এ কারণে ওদের বাকি লোকজনকে ডাকতে বলি। এসময় তারা বলে, তোদের সঙ্গে আমরা এই কয়েকজনই যথেষ্ট। এ নিয়ে তর্কাতর্কি শুরু হয়। একপর্যায়ে ঢাকা এলাকার ইফতি কাঠ দিয়ে আমাদের একজনের চোখের নিচে আঘাত করে।

এদিকে এ ঘটনায় পরস্পরের বিরুদ্ধে থানায় দুই পক্ষই অভিযোগ দিয়েছে। এ বিষয়ে শেরেবাংলা নগর থানার এসআই সাব্বির আলম জানান, দুই পক্ষের কাছ থেকেই লিখিত অভিযোগ পেয়েছি। যেহেতু এটা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ঘটনা, তাই সেখানকার প্রক্টর ঘটনাটি জানেন। এ ব্যাপারে তিনিই পরবর্তী ব্যবস্থা নেবেন।

এ বিষয়ে প্রক্টর হারুন-উর-রশিদ বলেন, আমাদের কাছে এখনও দুই পক্ষের কেউই লিখিত কোনো অভিযোগ দেয়নি। থানায় তারা অভিযোগ দিয়েছে কি না সে বিষয়ে আমরা অবগত না। অভিযোগ পেলে অবশ্যই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ