Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দাবি পূরণে আশ্বাস...

২৭ ঘণ্টা পর ঢাবি শিক্ষার্থীর অনশন ভাঙালেন ভিসি

প্রকাশিত: ২২ সেপ্টেম্বার ২০২২, ০২:০৪

অনশন ভাঙালেন ভিসি

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক জটিলতা ও শিক্ষার্থী হয়রানি বন্ধসহ ৮ দফা দাবিতে আমরণ অনশন শুরু করেন ইংরেজি বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী হাসনাত আব্দুল্লাহ। দীর্ঘ ২৭ ঘন্টা পর বুধবার দুপুর ২টায় তার সাথে কথা বলেন ভিসি প্রফেসর ড. আখতারুজ্জামান। তার দাবিগুলো পূরণের আশ্বাস দিয়ে অনশন ভাঙান ভিসি। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানীসহ কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

হাসনাতের অনশন ভাঙিয়ে ভিসি ড. মো. আখতারুজ্জামান বলেন, আজ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীকে রেজিস্ট্রার বিল্ডিংয়ে যেতে হবে না। বিভাগীয় অফিস এবং হল অফিসই তাদের সকল কাজ করে দিবে।

এদিকে বিষয়টিকে স্বাগত জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা বলছেন- এটি বাস্তবায়ন করা গেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজারো শিক্ষার্থীর ভোগান্তি লাঘব হবে।

ভিসি আরও বলেন, ‘শিক্ষার্থীরা কেন তাদের কাজের জন্য বিভিন্ন অফিসে অফিসে ধরনা দেবে? যেগুলো নিয়মিত কাজ সেগুলো তারা তাদের হল অফিস এবং বিভাগীয় অফিস থেকে পাবে। তবে শিক্ষার্থীদের ভুলের কারণে কোনো কাজ সৃষ্টি হলে সেজন্য তাদের আসতে হবে। এছাড়া তাদের আসতে হবে না। এজন্য আমরা কয়েকজন কর্মচারী যুক্ত করেছি।’

তবে এই কাজটি কীভাবে হবে সেটির কোনো রূপরেখা সম্পর্কে বিস্তারিত জানাননি ভিসি। শিক্ষার্থীরা হাত তালি দিয়ে উপাচার্যের বক্তব্যকে স্বাগত জানান। পরে হাসনাতকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের অ্যাম্বুলেন্স করে হাসাপাতালে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ৩০ আগস্ট প্রশাসনিক ভবনের মূল ফটকেে সামনে আট দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন হাসনাত আবদুল্লাহ।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ