Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির হলে ঘুমন্ত অবস্থায় শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত: ২১ সেপ্টেম্বার ২০২২, ০২:৫৬

শিক্ষার্থী অমিত সরকার

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) জগন্নাথ হলের ৪০১১ নম্বর কক্ষে অমিত সরকার (২৭) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ছিলেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) হল প্রভোস্ট অধ্যাপক ড. নিহির লাল সাহা এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে খাওয়া শেষ করে অমিত ঘুমিয়েছিল। সকালে তার বন্ধুরা তাকে ঘুম থেকে উঠার জন্য ডাকলে কোনো সাড়া দিচ্ছিল না। অনেক চেষ্টা করেও তাকে ঘুম থেকে তুলতে না পেরে দ্রুত হাসপাতালে নিয়ে যায় এবং আমাকে জানায়।

পরে বেলা ১১টার দিকে সহপাঠীরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ওই শিক্ষার্থীর ইসিজি পরীক্ষা করেন। সেখানে কোনো রেস্পন্স না পেলে তারা তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে তার পরিবারকে জানানো হয়েছে। তার পরিবার চাচ্ছে না ময়নাতদন্ত করাতে। তবে থানার যেহেতু কিছু প্রক্রিয়া আছে তাই যশোর থানা (তার বাড়ি) এবং শাহবাগ থানার মধ্যে কথাবার্তা চলছে। তার পরিবারের কেউ এলে আমরা মৃতদেহ হস্তান্তর করবো। এর আগে একবার হলে তার মৃতদেহ নেয়া হবে।

এ বিষয়ে কর্তব্যরত চিকিৎসক বলেন, অমিতকে মৃত অবস্থাতে হাসপাতালে আনা হয়। তিনি সম্ভবত ঘুমের মধ্যেই মারা গেছেন। আমরা ধারণা করছি তার ম্যায়োকার্ডিয়াল ইনফ্রাকশন (এমআই) যেটাকে হার্ট অ্যাটাক বলি, সেটি হয়েছিলো।

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ