Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবির একমাত্র ছাত্রীহলে আগুন, পরিস্থিতি নিয়ন্ত্রণে

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বার ২০২২, ১০:৪৮

জবির একমাত্র ছাত্রীহলে আগুন, পরিস্থিতি নিয়ন্ত্রণে

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ১৩ তলায় রান্না ঘরে আগুনের সূত্রপাত ঘটেছে। হলের কর্মকর্তা কর্মচারীদের সহায়তায় অদক্ষ হাতে দ্রুত সময়ে আগুন নেভানো হলেও, এই ঘটনায় ছাত্রীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

রোববার (১৮ সেপ্টেম্বর ) রাত ১০:১৫ নাগাদ বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ১৩ তলায় রান্না করার সময় চুলার সুইচ ব্লাস্ট করে ছিটকে পড়ে। সাথে সাথে আগুন ধরে উঠে পুরো রান্নাঘর জুড়ে।

বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে নিন্ম মানের চুলা ব্যবহার করায়, যেকোনো সময় বড় কোনো দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এদিকে ভীত সন্ত্রস্ত হয়ে ছাত্রীরা হল থেকে বেরিয়ে রাস্তায় অবস্থান করছে। ফলে সৃষ্টি হয়েছে নিরাপত্তা ঝুঁকি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রী জানান, 'হলে আজকে যদি বড় কোনো দুর্ঘটনা ঘটতো তাহলে এর দায়ভার কে গ্রহণ করতো? প্রশাসন কি জানে না নিন্মমানের চুলা ব্যবহার করা হয়েছে ? তাহলে কেন এগুলোকে অপসারণ করে নতুন ভালো চুলা লাগানো হলো না? এর জবাব কে দিবে?'

বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, "আগুন নিভে গেছে শুনলাম, আমি রওনা দিয়েছি , ছাত্রীদের সাথে দেখা করবো, তাদেরকে আশ্বস্ত করবো এবং গিয়ে সকল গ্যাসের লাইন বন্ধ করে দিব যেন কোনো রকম ঝুঁকি তৈরি আর না হয়।

ড. শামীমা বেগম বলেন, আমি তাদের চুলা জনিত সমস্যা জানতাম , এমনকি আমি এই সমস্যা সিন্ডিকেটে প্রস্তাবের জন্যে সকল ব্যবস্থা করেও ফেলেছিলাম ,হয়তো কয়েকদিনের মধ্যে নতুন চুলা লাগানোর অনুমতি পেয়েও যেতাম। কিন্তু দুঃখের বিষয় হঠাৎ এই দুর্ঘটনা ঘটলো, আমি যত দ্রুত সময়ে সম্ভব চুলা গুলো পরিবর্তন করে, সমস্যাগুলো সমাধান করবো।"

ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ