Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষা দিবসে শ্রদ্ধা জানায়নি ছাত্রদল

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বার ২০২২, ০৩:৪৬

শিক্ষা দিবসে শ্রদ্ধা জানায়নি ছাত্রদল

ঢাবি লাইভ: মহান শিক্ষা দিবস আজ (১৭ সেপ্টেম্বর)। শিক্ষা আন্দোলনের ষাট বছর পূর্তির দিন। এ উপলক্ষে প্রতিবছর ছাত্র সংগঠনগুলো কর্মসূচি পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় এবারও বাংলাদেশ ছাত্রলীগ, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন ছাত্রসংগঠনের ব্যানারে শ্রদ্ধা জানানো হয়েছে। হাইকোর্টের মূল ফটকের বাইরে শিক্ষা অধিকার চত্ত্বরে ফুলেল শ্রদ্ধা জানায় তারা।।

তবে প্রতিবছর জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে শিক্ষা দিবসে শ্রদ্ধা জানালেও এ বছর শ্রদ্ধা কিংবা কোনো কর্মসূচি পালন করেনি সংগঠনটি।

শনিবার সকালে শিক্ষা অধিকার চত্ত্বরে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

একই সময় সভাপতি ফয়েজ উল্লাহ ও সাধারণ সম্পাদক দীপক শীলের নেতৃতে শ্রদ্ধা জানাতে দেখা যায় বাংলাদেশ ছাত্র ইউনিয়নকে। এছাড়া শিক্ষার বাণিজ্য ও শিক্ষার সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সমাবেশও করে সংগঠনটি।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল, ছাত্র ফেডারেশন, বাংলাদেশ ছাত্র মৈত্রী, বিপ্লবী ছাত্র মৈত্রী, জাসদ ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনকেও শ্রদ্ধা জানাতে দেখা যায়।

শ্রদ্ধা না জানানোর বিষয়ে জানতে চাইলে ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল জানান, আজ পার্টি অফিসে আমাদের মিটিং ছিল। তাই সম্ভবত কেন্দ্র থেকে তেমন কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ জানান, শিক্ষা দিবস উপলক্ষে আমরা আজ কোনো কর্মসূচি রাখিনি। আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিট মূলত এই দিবসটি পালন করে, তবে নিয়মিত না। নতুন কমিটি হয়েছে মাত্র, তাই তাদেরও নির্দেশনা দেওয়া হয়নি।

ঢাকা, ১৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ