Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
এসব কি চলছে!

ঢাবি শিক্ষার্থীকে মারধর: ছাত্র সংগঠনের ভূমিকায় যখন সাংবাদিক!

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বার ২০২২, ১০:৪৮

ঢাবি শিক্ষার্থীকে মারধর: ছাত্র সংগঠনের কায়দায় যখন সাংবাদিক!

ঢাবি লাইভ: অন্যরা এই অপরাধ করলে অন্যায় কিন্তু সাংবাদিকরা করলে অন্যায় হবে না। এমন দাবী অনেকেরই। তারা বলেছেন, সাংবাদিকও ছাত্রলীগের মতো মারামারি করে। হামলা করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী কামারুল ইসলাম রাশেদকে মারধরের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের শিক্ষার্থী আল সাদী ভূঁইয়ার বিরুদ্ধে।

বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় এই মারধরের ঘটনা ঘটে গতকাল বৃহস্পতিবার রাতে । ভুক্তভোগী ওই শিক্ষার্থী আল সাদীসহ আরও দুইজনের নাম উল্লেখ করে শাহবাগ থানায় মামলার আবেদন করেছেন। আল সাদী ভূঁইয়া একটি অনলাইন নিউজ পোর্টালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন বলে তথ্য মিলেছে।

রাশেদ তার মামলার আবেদনে উল্লেখ করেন, বৃহস্পতিবার সন্ধ্যায় টিএসসির সড়কদ্বীপে ফুচকা খেতে যান। এসময় ফুচকা বিক্রেতা ভুক্তভোগী রাশেদ এবং তার বন্ধুদের সঙ্গে দুর্ব্যবহার করে। তখন ক্যাম্পাস থেকে অবৈধ ফুসকার দোকান উচ্ছেদ করতে গেলে সেখানে একপর্যায়ে হাজির হন আল সাদী ভূঁইয়া।

এসময় ফুসকার দোকানদারের পক্ষ নেওয়া সাদীর সঙ্গে রাশেদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সাদী ফোন করে হল থেকে তার ৪ থেকে ৫ জন বন্ধুকে ডেকে এনে রাশেদকে মারধর করে। পরে ঘটনাস্থল থেকে রাশেদকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যান তার বন্ধুরা। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ভুক্তভোগী শিক্ষার্থী কামারুল ইসলাম রাশেদ বলেন, ফুচকা ওয়ালার সঙ্গে আমার কথা-কাটাকাটি হয়। পরে আমরা চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। একপর্যায়ে সাদীসহ আরও ৩/৪ জন এসে আমার উপর অতর্কিত হামলা চালায়। আমি এই হামলার বিচার চাই। আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর অভিযোগ দেব। এ বিষয়ে জানতে আল সাদী ভূঁইয়ার ফোনে কল দিলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এ বিষয়ে বলেন, আমি বিষয়টি অবগত হয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অসহিষ্ণু আচরণ একেবারেই কাম্য নয়। এ বিষয়ে এখনও কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। মামলার বিষয়ে শাহবাগ থানার ডিউটি অফিসার বলেন, আমরা মামলার আবেদন গ্রহণ করেছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিকের এহেন ঘৃন্যকাজের সমালোচনা করেছেন অনেকেই। বলেছেন ছাত্র সংগঠনের কায়দা বা সূত্র ধরেই ওই সাংবাদিক আল সাদী ভূঁইয়া এগিয়ে চলেছেন। অনেকেই মনে করেন ওই প্রতিনিধি রাজনৈতিক দলের তল্পীবাহক। তিনি সেই শিক্ষা নিয়েই এগিয়ে চলেছেন। সংশ্লিস্টরা এহেন ঘটনার সুষ্ট তদন্ত সাপেক্ষ দৃস্টান্তমূলক শাস্দি দাবী করেছেন।


ঢাকা, ১৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ