Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির সিন্ডিকেট নির্বাচন, ভোটগ্রহণ চলছে

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বার ২০২২, ২১:৪৮

ঢাবির সিন্ডিকেট নির্বাচন

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোটগ্রহণ চলবে। ভোটগ্রহণ শেষে দুপুরের পর ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ। একই সঙ্গে উপাচার্যের প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি। জানা গেছে, ছয়টি পদের বিপরীতে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের নীল দল ও বিএনপিপন্থী শিক্ষকদের সাদা দল থেকে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নীল দলের প্রার্থী যারা:

ডিন পদে নীল দলের আহ্বায়ক অধ্যাপক আব্দুস ছামাদ, প্রভোস্ট ক্যাটাগরিতে হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান, অধ্যাপক ক্যাটাগরিতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূঁইয়া, সহযোগী অধ্যাপক পদে লোক প্রশাসন বিভাগের আবু হোসেন মুহম্মদ আহসান, সহকারী অধ্যাপক পদে তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের মোহাম্মদ শরিফ উল ইসলাম এবং প্রভাষক পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের মাহিন মোহিদ।

সাদা দলের প্রার্থী যারা:

বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত ১০ জন ডিনের মধ্যে সাদা দলের কেউ না থাকায় এ পদে কেউ প্রার্থী হতে পারেননি। প্রভোস্ট ক্যাটাগরিতে স্যার পি. জে. হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আই বি এ) এর অধ্যাপক ড. মো. মহিউদ্দিন, অধ্যাপক ক্যাটাগরিতে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ও সিনেট সদস্য মো. লুৎফর রহমান, সহযোগী অধ্যাপক পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের আল-আমিন, সহকারী অধ্যাপক পদে বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের ড. শাফী মো. মোস্তফা নির্বাচন করবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর প্রথম সংবিধির ৫১ ধারা অনুযায়ী শিক্ষকদের মধ্য হতে ফাইন্যান্স কমিটিতে একজন শিক্ষক নির্বাচিত হবেন। নীল দল থেকে এ পদে প্রার্থী হয়েছেন ফলিত গণিত বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম। আর সাদা দল থেকে ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী।

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ