Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ববির ভিসি বললেন এখন থেকে আমাদের শিক্ষার্থীরাই শিক্ষক হবে

প্রকাশিত: ৯ সেপ্টেম্বার ২০২২, ১১:৪১

ববির ভিসি বললেন এখন থেকে আমাদের শিক্ষার্থীরাই শিক্ষক হবে

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, এখন থেকে প্রতিটি বিভাগে আমাদের শিক্ষার্থীরা শিক্ষক হবেন। কিন্তু তাদের যোগ্যতা প্রমাণ করতে হবে। যখন ভাইবা বোর্ডে বিশেষজ্ঞ প্রশ্ন করবেন তখন সুন্দরভাবে গুছিয়ে উত্তর দিতে হবে। আমরা যখন বোর্ডে থাকবো তখন আমরাও যেনো গর্ব করে বলতে পারি যে এটা আমাদের শিক্ষার্থী। শুধু বিশ্ববিদ্যালয় নয় সারা বাংলাদেশে যেভাবে নিজেদের জায়গাগুলো সুদৃঢ় করা যায় সেই চেষ্টা করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ২০১৮-১৯ সেশনের স্নাতক (সম্মান) শ্রেণিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের বিদয়ী সংবর্ধনায় এসব কথা বলেন তিনি৷

আজ (৮ই সেপ্টেম্বর)বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা হলে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ বদরুজ্জামান ভূঁইয়া, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান শাহাদাত হোসাইন এবং বিভাগটির শিক্ষকবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয় এমন একটি জায়গা যেটি তোমাদের চির বন্ধনে আবদ্ধ করেছে। এটি তোমাদের আজীবন পরিচয় বহন করবে। এই সবুজ ক্যাম্পাস, এই করিডোর, এই ক্লাসরুমের টানে তোমরা বারবার ফিরে আসবে।

এই বন্ধন যেনো চিরো অটুট থাকে, এই বন্ধন যেনো ছিড়ে না যায় সেই লক্ষ্যে প্রয়োজনে অ্যালামনাই অ্যাসোসিয়েশন করবে। তোমরা পাশ করার পর একটি বাড়তি পরিশ্রম করতে হবে তোমাদের যোগ্যতা প্রমানের জন্য। তোমার পরিবার ও তোমার বিশ্ববিদ্যালয় তাকিয়ে আছে তোমার ভালো কিছু দেখার জন্য । আমি স্পষ্ট দেখতে পারছি, ইনশাআল্লাহ তোমরা পারবে।


ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ