Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আওতায় আনতে হবে''

প্রকাশিত: ৯ সেপ্টেম্বার ২০২২, ০৭:০৬

আলোচনা সভা

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, আগামী ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সমতাভিত্তিক, গুণগত মানসম্পন্ন ও অন্তর্ভুক্তিমূলক শিক্ষা নিশ্চিত করতে হবে। বৃহস্পতিবার আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে শহিদ ড. মো. সাদাত আলী কনফারেন্স রুমে ঢাবির শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান প্রধান আলোচক এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এম অহিদুজ্জামান বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান।

ভিসি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য এবছর দিবসটির প্রতিপাদ্য ট্রান্সফরমিং লিটারেসি লার্নিং স্পেস'-কে ফোকাস করে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে। সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের যতদ্রুত সম্ভব শিক্ষার আওতায় আনতে হবে। জাতির উন্নয়নে ও শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য শিক্ষক, গবেষক ও সংশ্লিষ্টদের প্রতি উপাচার্য আহ্বান জানান।

এর আগে দিবসটি উপলক্ষ্যে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক র‍্যালি বের করা হয়।

ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এইচএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ