Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ভর্তি পরীক্ষা উপলক্ষে শেকৃবিতে আলপনা উৎসব

প্রকাশিত: ৯ সেপ্টেম্বার ২০২২, ০২:২১

শেকৃবিতে আলপনা উৎসব

শেকৃবি লাইভ: সমন্বিত কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষাকে সামনে রেখে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের বরণ করার প্রস্তুতি নিচ্ছে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি)। চলছে দুই দিন ব্যাপী আলপনা উৎসব। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ আয়োজন শুরু হয়।

প্রশাসনিক ভবনের সামনে আলপনা আঁকার মাধ্যমে শুরু হয় কার্যক্রম। এছাড়াও কৃষি অনুষদ, শেখ কামাল ভবন, টিএসসি চত্বর সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় এসব আলপনা আঁকা হয়। এসব নকশাকে বর্ণিল রূপ দিতে শিক্ষার্থীরা রং ও তুলি হাতে নানা রঙের মিশ্রণে আলপনায় রাঙিয়ে তুলেন শেকৃবি ক্যাম্পাসকে।

এসব আলপনাকে সাজিয়ে তোলা হয়েছে নানা ধরনের ফুল, গাছপালা, মাছ, পাখি সহ নানাবিধ চিত্রের মাধ্যমে। আগামীকাল শুক্রবার (৯ সেপ্টেম্বর) পর্যন্ত ক্যাম্পাসের আরও বিভিন্ন জায়গায় আলপনা আঁকার কাজ করে যাবেন বলে জানিয়েছেন আলপনা প্রেমী শিক্ষার্থীরা।

এসময় অনেক তরুণ- তরুণী ও সৌন্দর্যপ্রেমীরা আলপনা উৎসবকে উপভোগ করতে ভিড় জমান। আলপনা উৎসব উপলক্ষে কৃষি অনুষদের শিক্ষার্থী মোঃ ফাহিম আহমেদ ক্যাম্পাসলাইভকে বলেন, "শেকৃবিতে যারা শনিবার কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আসবেন তারা আমাদের অতিথি। আমরা চাই তাদেরকে একটি সুন্দর ও বর্ণিল ক্যাম্পাসে বরণ করে নিতে।"

উল্লেখ্য, আগামী ১০ সেপ্টেম্বর (শনিবার) শেকৃবিতে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার প্রায় ৭ হাজার ভর্তিচ্ছু পরীক্ষার্থী অংশগ্রহণ করার কথা রয়েছে।

ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ