Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিতে 'আমাদের সিনেমা' শিরোনামে দেশীয় চলচ্চিত্র উদ্বোধন

প্রকাশিত: ৬ সেপ্টেম্বার ২০২২, ০৫:২৯

জবিতে দেশীয় চলচ্চিত্র

জবি লাইভ: 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ফিল্ম সোসাইটি'র আয়োজনে 'আমাদের সিনেমা' শিরোনামে বাংলা চলচ্চিত্র ধারাবাহিকভাবে প্রদর্শনীর উদ্বোধন হয়েছে। মাত্র ৩০ টাকার টিকিটের বিনিময়ে সদ্য মুক্তিপ্রাপ্ত সাড়া জাগানো ৬টি সিনেমা দেখা যাবে এবার আয়োজনে।

সোমবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ৩দিন ব্যাপী `আমাদের সিনেমা’ শিরোনামে বাংলা চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

উপাচার্য বলেন, "সুজন সখী, রূপবান এসব সিনেমা আগে মানুষ গরুর গাড়িতে করে এসেও সিনেমা দেখেছে। কিন্তু এখন আর হয় না। কারণ সিনেমার পরিচালকগুলো এখন জনমানুষের মনোভাব বুঝতে পারছে না। সুস্থ ধারার চলচ্চিত্র ফিরিয়ে আনতে হবে।"

বাংলা চলচ্চিত্রের সুবর্ণযুগ, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্রের অবদান বিষয়ে কথা বলেন তিনি। আরো বলেন, 'তিনি আরো বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একটি ঐতিহ্য আছে। এখানে অসাম্প্রদায়িক এখানে মুক্তিযুদ্ধের চেতনার বাইরো অন্য কোনো চেতনা আমরা সুস্থ ধারার চলচ্চিত্র নির্মাণে ব্যর্থ হচ্ছি বলেই অনেক সিনেমা হল বন্ধ হয়েছে।'

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশীদ খান।

আজ থেকে শুরু হওয়া শো প্রদর্শনী তিন দিন চলবে। আজ (৫ সেপ্টেম্বর) সকাল ১০ টায় রুবাইয়াত হোসেন পরিচালিত ‘শিমু’ ও দুপুর ১ টায় মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’ প্রদর্শিত হয়। আগামী ৭ সেপ্টেম্বর ১০ টায় ফখরুল আরেফিন খান পরিচালিত ‘গন্ডি’ ও দুপুর ১ টায় রেজওয়ান শাহরিয়ার সুমিতের ‘নোনা জলের কাব্য’ এবং আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০ টায় হাবিবুর রহমানের ‘অলাতচক্র’ ও ১২ টায় রায়হান রাফি পরিচালিত ‘পরান’ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

এর আগে প্রায় সপ্তাহ ব্যাপি ছয়টি চলচ্চিত্রের টিকিট বিক্রি করা হয়। শিক্ষার্থীরা খুব আগ্রহের সাথে টিকিট সংগ্রহ করতেও দেখা যায়। প্রতি বছর এমন আয়োজন করে শিক্ষার্থীদের প্রফুল্ল করে যাচ্ছেন সংশ্লিষ্ট আয়োজনবৃন্দরা।

উল্রেখ্য যে, পুরো আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে আছে গণমাধ্যম 'ডিবিসি নিউজ', 'অধিকার', 'খিড়কি ফিল্মস', 'ভাইব্রেন্ট ৩৬০' এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি।

ঢাকা, ০৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ