Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ককটেল বিস্ফোরণ, আহত ৭/৮ জন

ঢাকা কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া-পাল্টা-ধাওয়া

প্রকাশিত: ৪ সেপ্টেম্বার ২০২২, ০৯:৫৬

ঢাকা কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া-পাল্টা-ধাওয়া

ঢাকা কলেজ লাইভ: ছাত্রলীগের এক গ্রুপের সাথে অন্য গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। কিছুদিন পর পরই এভাবে তারা প্রভাব-প্রতিপত্তি নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। রাজধানীর ঢাকা কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ এ রিপোর্ট লেখা পর্যন্ত চলছে। শনিবার (৩ আগস্ট) রাত ৯টায় এ সংঘর্ষ শুরু হয়। ঢাকা কলেজের নর্থ এবং সাউথ ব্লকের মধ্যে শুরু হওয়া সংঘর্ষ এখনো চলছে। এ ঘটনায় এখন পর্যন্ত ছয়জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে, ঢাকা কলেজের সাউথ ব্লকের আল-আমিন নামের এক শিক্ষার্থীকে রাত সাড়ে ৮টায় ক্যাম্পাসের ভেতরে নর্থ ব্লকের কিছু শিক্ষার্থী মারধর করে। পরে ক্যাম্পাসে খবর ছড়িয়ে পড়লে দু’গ্রুপই দেশীয় অস্ত্র, লাঠি, রড, রামদা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় ১০/১৫টির মতো ককটেল বিস্ফোরণ ঘটে। ঢাকা কলেজের সংঘর্ষে আহত অন্তু (২৩) ফরহাদ (২৪ ) শাকিল(২৪), জুয়েল রানা (২৫), আলামিন (২৩) এই নিয়ে পাঁচজন ঢাকা মেডিকেলে এসেছে। 

ঢাকা কলেজের ক্যান্টিনে খেয়ে গত বৃহস্পতিবার (১ আগস্ট) টাকা না দেওয়া ও ক্যান্টিন ম্যানেজার টাকা চাওয়ায় উল্টো ক্যান্টিনে তালা দেওয়ায় সাধারণ শিক্ষার্থীদের গণধোলাইয়ের শিকার হয় ছাত্রলীগ কর্মী শাহারিয়া হাসান জিওন। তিনি ঢাকা কলেজের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ও কলেজের নর্থ হলের আবাসিক শিক্ষার্থী। বহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাত ১১টায় কলেজের পাশে বিশ্বাস বিল্ডার্সের নিচে এ ঘটনা ঘটে বলে জানাগেছে। 

এদিকে জিওনের অভিযোগ, সাউথ ব্লকের শিক্ষার্থীরা তাকে মারধর করেছে। এ নিয়ে বৃহস্পতিবার রাতভর ক্যাম্পাসে দু’গ্রুপের মধ্যে উত্তেজনা চলে। ধারণা করা হচ্ছে, আজ রাত সাড়ে ৮টায় প্রতিশোধ হিসেবে নর্থ ব্লকের শিক্ষার্থীরা সাউথ ব্লকের আল-আমিন নামের ওই শিক্ষার্থীকে মারধর করে।

এ নিয়ে দু’গ্রুপের মধ্যে ফের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ এখনো চলছে। এ বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, একটি ছোট ঘটনা হয়েছে কিছুক্ষণের জন্য। আপাতত পরিস্থিতি শান্ত আছে। এ ঘটনায় কলেজ প্রশাসন কোনো পদক্ষেপ নেবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা এখনো পুরোপুরি বিষয়টা জানি না।

আমরা বিষয়টার খোঁজখবর নেবো। তারপর যদি মনে হয় কোনো পদক্ষেপ নেওয়া দরকার, তখন নেবো। তবে দুটি গ্রুপ প্রায়ই বিভিণ্ন বিষয় নিয়ে সংঘাত ও সংঘর্ষে লিপ্ত হয় বলে সাধারণ শিক্ষার্থীরা জানিয়েছেন।


ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ