Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা বুটেক্স চ্যাম্পিয়ন

প্রকাশিত: ৩ সেপ্টেম্বার ২০২২, ০৪:৪৩

জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা বুটেক্স চ্যাম্পিয়ন

বুটেক্স লাইভ: প্রথমবারের মতো বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্র আয়োজন করে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা-২০২২। আর এতে প্রথমবারের মতো অংশ নিয়েই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) বিতার্কিক দল।

এতে বুটেক্সের হয়ে বিতর্ক করেছেন ৪৩তম ব্যাচের (২০১৬-১৭ সেশন) শিক্ষার্থী শাকিল আহমেদ সাগর, নাঈম মাহমুদ এবং মুজাহিদুর রহমান রুম্মান। ফাইনালে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছেন শাকিল আহমেদ সাগর।

চ্যাম্পিয়ন হওয়ার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে দলের সদস্য নাঈম মাহমুদ বলেন "দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতর্কে বহুবার বুটেক্সকে চ্যাম্পিয়নের শিরোপা এনে দিতে পারলেও জাতীয় পর্যায়ের টেলিভিশন বিতর্কে আমরা কখনো ফাইনালের মঞ্চে নিয়ে যেতে পারি নি।

তাই অনেকদিন ধরেই এই সুপ্ত ইচ্ছাটি আমাদের ছিলো। আর বাংলাদেশ টেলিভিশন থেকেও প্রথমবার আমন্ত্রণ পেয়েই ফাইনালের মঞ্চে বুটেক্স, এবং চ্যাম্পিয়ন হয়েছি। তাই অনুভূতিটা অনেক বেশি আবেগ আর ভালোলাগার সংমিশ্রণ।"

শুক্রবার (২রা সেপ্টেম্বর) "শুদ্ধাচার ও নৈতিকতা গঠনে পরিবারের চেয়ে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকাই মুখ্য" এ শিরোনামে বিতর্ক পর্বটি অনুষ্ঠিত হয়। এতে বিপক্ষে অংশ নেন বুটেক্স এবং পক্ষে অংশ নেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের দল।

এর আগে গত ২৬ আগস্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আ.ফ.ম কামাল উদ্দিন হলের দলকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিলো বুটেক্সের বিতার্কিক দল।

ফাইনালের মঞ্চে প্রধান অতিথি হিসেবে ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও প্রচার বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. হাছান মাহমুদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম এ মালেক, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আজম নাসির উদ্দীন।

বিটিভি চট্টগ্রাম কেন্দ্র কর্তৃক প্রথমবারের মতো আয়োজিত এ বিতর্ক প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্তের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোর মোট ১০৪ টি দল অংশগ্রহণ করে। বিভিন্ন পর্বে বিজয়ী হয়ে অবশেষে ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বুটেক্সের বিতার্কিক দল।


ঢাকা, ০২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ