Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষামন্ত্রী বললেন, ডুয়েট ছাত্রলীগে ঐক্যের ঘাটতি আছে

প্রকাশিত: ২ সেপ্টেম্বার ২০২২, ২২:৪৯

শিক্ষামন্ত্রী বললেন, ডুয়েট ছাত্রলীগে ঐক্যের ঘাটতি আছে

ডুয়েট লাইভ: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ছাত্রলীগে ঐক্যের ঘাটতি আছে। ডুয়েট প্রতিষ্ঠার ১৯ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রতিটি বিভাগের পক্ষে একজন করে বক্তব্য দিলেও ছাত্রলীগের পক্ষে বক্তব্য দেন দু'জন।

এ প্রেক্ষাপটে ডুয়েটের শহীদ আহ্‌সান উল্লাহ্‌ মাস্টার মিলনায়তনে 'টেকসই প্রযুক্তির বিকাশ উন্নত স্বনির্ভর বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে ডুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি তাইবুর রহমান ও সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জী বক্তব্য দেন।

ডুয়েট উপাচার্য অধ্যাপক হাবিবুর রহমানের সভাপতিত্বে শিক্ষামন্ত্রী বলেন, কোনো অনুষ্ঠানে সব পক্ষ থেকে একজন করে প্রতিনিধিত্ব করেন। ছাত্রলীগেরও একজনের প্রতিনিধিত্ব করা ঐক্যের প্রতীক হিসেবে দেখা যেতে পারে। এখানে সেই ঐক্যের কিছুটা ঘাটতি আছে বলে দু'জনকে বক্তব্য রাখতে হয়েছে।

দীপু মনি বলেন, শুধু চ্যলেঞ্জ নয়; চতুর্থ শিল্পবিপ্ল্লব অমিত সম্ভাবনাও নিয়ে আসছে। কাজেই সম্ভাবনার দিকটাই দেখতে চাই; এর ওপর জোর দিতে চাই। তিনি বলেন, শিক্ষার ক্ষেত্রে বিজ্ঞান ও প্রযুক্তিতে অনেক বেশি নজর দিতে হবে। আমরা চাই, শিক্ষার্থীরা বিজ্ঞানমনস্ক হবে। শুধু প্রযুক্তিবান্ধব নয়; প্রযুক্তি ব্যবহারে ও উদ্ভাবনে দক্ষ হবে, সৃজনশীল ও মানবিক হবে।

ওই অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আব্দুর রশীদ, রেজিস্ট্রার অধ্যাপক হিমাংশু ভৌমিক প্রমুখ। সেখানে অনেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


ঢাকা, ০২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ