Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
হাইটেক পার্ক নির্মাণ কাজ বন্ধ ঘোষণা

অনশনে উত্তাল বশেমুরবিপ্রবি

প্রকাশিত: ১ সেপ্টেম্বার ২০২২, ০৩:১৪

অনশনে উত্তাল বশেমুরবিপ্রবি

বশেমুরবিপ্রবি লাইভ: শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে হাইটেক পার্ক নির্মাণের কাজ সাময়িক বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে শিক্ষার্থীদের সাথে মুক্ত আলোচনায় এ ঘোষণা দেন উপাচার্য ড.একিউএম মাহবুব। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে হাইটেক পার্ক নির্মাণের বিরোধিতা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয় শিক্ষার্থীরা।

প্রধানমন্ত্রী স্বাক্ষরিত মাস্টারপ্ল্যান না মেনে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে হাইটেক পার্ক নির্মাণের বিরোধিতা করে গতকাল মঙ্গলবার (৩০ আগস্ট) থেকে অনশনে বসেন বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সভাপতি ও মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী কে.এম. ইয়ামিনুল হাসান আলিফ এবং ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহাবুদ শেখ।

পরবর্তীতে আজ বুধবার (৩১) আগস্ট সকালে শিক্ষার্থীরা অনশনস্থলে একাত্মতা প্রকাশ করে পরবর্তীতে পূর্বনির্ধারিত অবস্থান কর্মসূচি পালন করে। এরপর আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলতে আসেন উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব।

আন্দোলনরত শিক্ষার্থীদের তোপের মুখে ঘোষণা দেন হাইটেক পার্ক নির্মাণ না করার। অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, "তোমরা যেহেতু এখানে আইটি পার্ক চাচ্ছো না আমি এই মেসেজটি কনভে করে মন্ত্রণালয়ে জানাবো।

এরপর মন্ত্রণালয় সিদ্ধান্ত নিবে তারা এখানে করবে নাকি অন্য কোথাও হবে। এই সময় পর্যন্ত কাজ বন্ধ থাকবে।" তবে উপাচার্যের এ কথায় আশ্বস্ত হতে পারেননি সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলেন, ‘বিকেল ৫.০০ টার মধ্যে উপাচার্য যদি এই ঘোষণা না দেন যে ৫৫ একরের মধ্যে হাইটেক পার্ক হবে না তাহলে আগামীকাল থেকে সকল ক্লাস-পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা দিয়ে আন্দোলন করা হবে।

এদিকে সকালে অনশনরত দুই শিক্ষার্থীর সাথে উপাচার্যের অসৌজন্যমূলক আচরণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে আল্টিমেটামের ঘোষণা দিয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা পানি পান করিয়ে দুই শিক্ষার্থীর অনশন ভাঙান।


ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ