Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দূর্ঘটনার কবলে ঢাবির মৈত্রী বাস, শিক্ষার্থীসহ আহত ১০

প্রকাশিত: ১৮ আগষ্ট ২০২২, ০০:৩১

দূর্ঘটনার কবলে ঢাবির মৈত্রী বাস

ঢাবি লাইভ: দূর্ঘটনার কবলে পড়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের বহনকারী একটি বাস। এতে শিক্ষার্থীসহ ১০ জন আহত হয়েছেন। বুধবার (১৭ আগস্ট) সকাল ৯টা ২০ মিনিটে যাত্রাবাড়ীর কাজলাতে এই দুর্ঘটনা ঘটে।

বাসের ভেতরে থাকা শিক্ষার্থী ও চালক ছাড়া অন্য কেউ এই ঘটনায় আহত হননি। এ ঘটনায় আহত শিক্ষার্থীরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। মৈত্রী রুটের বাসটির চাকা চলন্ত অবস্থায় পাংচার হয়ে ডান দিকে হেলে রাস্তার ডিভাইডারের উপরে উঠে যায়।

আহতদের মধ্যে রয়েছেন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের শিক্ষার্থী খাদিজাতুল মহিমা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আরিফুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিশির চন্দ্র দাস, চাইনিজ অ্যান্ড কালচার বিভাগের মাহবুব আলম, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের আমির হোসেন।

বাসটির চালক ইউনুস প্রধান সবচেয়ে বেশি আহত হয়েছেন। শিক্ষার্থীরা তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। মৈত্রী বাসটি নারায়ণগঞ্জের আইইটি থেকে ডেমরা স্টাফ কোয়ার্টার হয়ে ঢাবি ক্যাম্পাসে আসে।

আহত আমির হোসেন জানান, 'বাসটির চাকা ছিল মেয়াদোত্তীর্ণ। চাকা পরিবর্তনের জন্য একাধিক বার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হলেও তা পরিবর্তন করা হয়নি। আজকে ফ্লাইওভারের ওপর যদি এই ঘটনা ঘটতো, তাহলে বাসটি নিচে পড়ে যেত। তেমন কিছু হলে হয়তো আরও ভয়াবহ কিছু হতে পারতো।'

একাধিকবার আবেদন করে মেয়াদোত্তীর্ণ চাকা পরিবর্তন করা না করার অভিযোগের ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন ম্যানেজার কামরুল হাসান জানান, 'আমার কাছে এ ধরনের আবেদন আসলে তা সঙ্গে সঙ্গে টেকনিক্যাল অফিসারের দপ্তরে জানিয়ে দেই। এরপর পরীক্ষা-নিরীক্ষা করে তারা চাকা পরিবর্তন করে দেয়। গাড়ির চালককে এক সপ্তাহ আগে চাকা দেয়া হয়েছে। কিন্তু তিনি এখনও চাকা পরিবর্তন করেননি। আমাদের কাছে চাকার স্টক থাকে। আবেদন করেছে কিন্তু চাকা পায়নি এমনটা হওয়ার সুযোগ নেই।'

ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ